• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চার দিনে সোনার দাম কমলো প্রায় সাড়ে ৬ হাজার টাকা

প্রকাশিত: ১৭:২৪, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:২৫, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চার দিনে সোনার দাম কমলো প্রায় সাড়ে ৬ হাজার টাকা

টানা তিন ধাপে বাড়ার পর টানা নিম্নমুখী সোনার দাম। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় এবং আজ চতুর্থ দফায় কমলো সোনার দাম। চার ধাপে সব মিলিয়ে প্রতি ভরিতে প্রায় সাড়ে ৬ হাজার টাকা (৬ হাজার ৪৯৮ টাকা) কমলো সোনার দাম। আজও সোনার ভরিতে ৬৩০ টাকা কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাজুসের ঘোষিত দাম অনুযায়ী ভরিতে ৬৩০ টাকা কমিয়ে এখন ২২ ক্যারেটের এক ভরি সোনা বিক্রি হচ্ছে ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকায়। এর আগে দাম ছিল ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা। আজ বিকেল ৪টা ৫০ মি‌নিট থেকেই নতুন দাম কার্যকর করা হয়।

শ‌নিবার (২৭ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে মূল্য কমানোর তথ্য জানানো হয়েছে। এর আগে গত ২৩, ২৪ ও ২৫ এপ্রিল সোনার দাম কমায় বাজুস। ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা, ২৪ এপ্রিল ২০৯৯ টাকা এবং ২৫ এপ্রিল ৬৩০ টাকা কমানো হয়। আজসহ মোট চার দিনে ভ‌রি‌তে সোনার দাম কমেছে ৬ হাজার ৪৯৮ টাকা।

এর আগে টানা তিন ধাপে বেড়েছিল সোনার দাম। গত ৬ ও ৮ এপ্রিল প্রতি ভরিতে ১ হাজার ৭৫০ টাকা করে বেড়ে‌ছিল। ১৮ এপ্রিল বেড়ে‌ছিল দুই হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। 

সোনার দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। বর্তমানে ২২ ক্যারেট রুপা প্রতি ভরি ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের ভরি ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ২৮৩ টাকায়।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2