• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

‘বুক কিপিং এন্ড একাউন্টিং’-এর উপরে প্রশিক্ষণ দেবে বিসিক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৯, ২৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
‘বুক কিপিং এন্ড একাউন্টিং’-এর উপরে প্রশিক্ষণ দেবে বিসিক

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘বুককিপিং এন্ড একাউন্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রতিষ্ঠান বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি)। বিসিক থেকে পাঠানো একপ্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, অফিস নির্বাহী, শিল্প মালিক ও এবিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের হিসাব রক্ষণ বিষয়ে জ্ঞান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়ন এবং হিসাবের ভুল ক্রটি রোধসহ শুদ্ধভাবে নিট মুনাফা নির্ণয় ও ব্যবসায়ের আর্থিক অবস্থা বিশ্লেষণ পূর্বক সিদ্ধান্ত গ্রহণে সক্ষমকরে তোলার উদ্দেশ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রস্তুত করা হয়েছে।

প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৯ জানুয়ারিথেকে ২ ফেব্রুয়ারি, পর্যন্ত চলবে। স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা। 

আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ২৯ জানুয়ারি সকাল ৯টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। কোর্স সমন্বয়কারী মোঃ আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৬৮২-৩৪০৯৪২ (বিকাশ) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। আরও বিস্তারিত জানতে মো. মাহমুদুল ইসলাম, কোর্সপরিচালক, মোবাইল: ০১৭১৭-৪৭৭৩১২ বা প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১ (অফিস) বরাবর যোগাযোগ করতে পারেন।

সফল ভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণপ্রদানে সহায়তা করা হবে। সেই সাথে শিল্প নিবন্ধন প্রদান করা হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: