• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সকল বিশ্ববিদ্যালয়কে একই ওয়েবসাইটের আওতায় আনতে কাজ করছে ইউজিসি

প্রকাশিত: ১৮:৪১, ২৫ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২০:৫১, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
সকল বিশ্ববিদ্যালয়কে একই ওয়েবসাইটের আওতায় আনতে কাজ করছে ইউজিসি

দেশের বিশ্ববিদ্যালয়সমূহকে একটি অভিন্ন ওয়েবসাইটের আওতায় নিয়ে আসতে কাজ চলছে বলে জানান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ও ইনোভেশন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের তথ্য বাতায়ন হালনাগাদ নিশ্চিতকরণের লক্ষ্যে দিনব্যাপী এক কর্মশালায় প্রধান  অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি। 

তিনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গবেষণা, উদ্ভাবন, শিক্ষক-শিক্ষার্থী অনুপাতসহ র‌্যাঙ্কিং যাবতীয় সূচকের তথ্য হালনাগাদ করতে হবে। 

আয়োজনে কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি’র গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাগত বক্তব্য দেন।

প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন, দেশের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট তথ্যসমৃদ্ধ ও হালনাগাদ এবং স্মার্ট করা প্রয়োজন। দেশের বিশ্ববিদ্যালয়সমূহকে একটি অভিন্ন ওয়েবসাইটের আওতায় নিয়ে আসতে ইউজিসি একটি নীতিমালা প্রণয়ন করছে বলে তিনি জানান। এছাড়া, বিশ্ববিদ্যালয়সমূহকে অটোমেশনের আওতায় নিয়ে আসা ও স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে দক্ষ মানবসম্পদ তৈরি করতে কমিশন কাজ করছে বলেও তিনি জানান।

ইউজিসি’র আইএমসিটি বিভাগের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন কমিটির ফোকাল পয়েন্ট দ্বিজেন্দ্র চন্দ্র দাসের উপস্থাপনায় কর্মশালায় ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন কমিটির ফোকাল পয়েন্ট ও আইটি কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন: