• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জাবিতে ইতিহাস পরিবহনের বাস আটক, ৬০ হাজার টাকায় মুক্তি

আল-আমিন হোসাইন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় 

প্রকাশিত: ০০:০৩, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
জাবিতে ইতিহাস পরিবহনের বাস আটক, ৬০ হাজার টাকায় মুক্তি

৬০ হাজার টাকা ক্ষতিপূরণের বিনিময়ে ইতিহাস পরিবহনের আটককৃত বাস ১০টি ছেড়ে দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন ওই বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ওরফে রবিন।

শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বাসগুলো ছেড়ে দেওয়া হয়েছে। এর আগে, সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টার মধ্যে জাবির প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে আরিচাগামী রুটে বাসগুলো আটক করা হয়। 

প্রত্যক্ষদর্শী এবং শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, ওইদিন সকাল ১০ টার দিকে সাভারের রেড়িও কলোনি এলাকায় মহাসড়কের মাঝখানের লেন থেকে একটি যাত্রীবাহী মোটর সাইকেল ইউটার্ন নেওয়ার সময় পিছনে থাকা ইতিহাস পরিবহনের একটি বাস ব্রেক করে রাস্তায় দাঁড়িয়ে যায়। তখন ইতিহাস পরিবহনের বাসটির পিছনে থাকা সাভার পরিবহনের বাসটিও ব্রেক করলে জাবির এক ছাত্রীর পরিবারের চলন্ত প্রাইভেট গাড়িটি (কার) সরাসরি সাভার পরিবহণ বাসের পিছনে ধাক্কা লাগে। এতে গাড়িটির সামনের অধিকাংশ অংশ ভেঙ্গে যায়। পরবর্তীতে ঘটনাটি ওই ছাত্রী তার বিভাগের ছেলে বন্ধুদের জানালে তারা ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে ইতিহাস পরিবহনের বাস আটক শুরু করেন। এতে নেতৃত্ব দিয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ওরফে রবিন। তিনি বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলে থাকেন।

শিক্ষার্থীদের দাবি, সামনে থাকা ইতিহাস পরিবহনের বাসটি রাস্তায় তাৎক্ষণিক ব্রেক না করলে এ দুর্ঘটনা ঘটতো না। ফলে গাড়িটি ক্ষতিগ্রস্তের জন্য ইতিহাস পরিবহনের বাস দায়ী। যার কারণে, তারা ইতিহাস পরিবহনের বাস আটক করেছেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ওরফে রবিন বলেন, ইতিহাস পরিবহনের বাসটি ব্রেক না করলে সাভার পরিবহনের বাসও ব্রেক করতো না। তখনতো পিছনে থাকা কারটি আর সাভার পরিবহনের বাসের সাথে ধাক্কা লাগতো না। এতে সম্পূর্ণ দোষ ইতিহাস পরিবহনের বাসটির। তাই আমরা ক্ষতিগ্রস্ত কারটি মেরামতের জন্য যে পরিমাণ ক্ষতিপূরণ দরকার তা আদায়ের দাবিতে ইতিহাস পরিবহনের বাস আটক করেছি। কিন্তু বাস কর্তৃপক্ষ ক্ষতিপূরণ বাবদ ১ লাখ ৩১ হাজার টাকা আসলেও তারা ৬০ হাজার টাকা দিতে রাজি হয়েছে। এর মধ্যে নগদ তারা ৫০ হাজার টাকা দিয়েছে। বাকি ১০ হাজার টাকা পরে দিবে বলেছে। ক্ষতিপূরণ দেওয়ার পর বাসগুলো আমরা ছেড়ে দিয়েছি।

এদিকে ৬০ হাজার টাকা ক্ষতিপূরণের বিনিময়ে শিক্ষার্থীরা আটককৃত বাসগুলো ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন সাভার টু জিরানি রুটের ইতিহাস পরিবহনের চেকার মো. জসীম হাওলাদার। 

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2