• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে এলো আরো এক বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪২, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে এলো আরো এক বিশ্ববিদ্যালয়

ফাইল ছবি

গুচ্ছে অনীহা দেখিয়ে এই পদ্ধতি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে আরও এক বিশ্ববিদ্যালয়। আসন্ন শিক্ষাবর্ষ থেকে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। এর আগে গত সপ্তাহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে আসার ঘোষণা দিয়েছে।

রবিবার (১৯ মার্চ) ইসলামী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় অধিকাংশ শিক্ষকদের মতামতে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার। 

এর আগে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় নানা জটিলতার বিষয় উল্লেখ করে ভিসি বরাবর চিঠি দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সেখানে সুস্পষ্টভাবে গুচ্ছ পদ্ধতি থেকে সরে আসার কথা জানান তারা। বিষয়টি নিয়ে এর আগে  সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেন শিক্ষক সমিতি। সে অনুযায়ী আজ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় শিক্ষকদের মতামত নেওয়া হয়। এতে গুচ্ছের বিপক্ষে অধিকাংশ শিক্ষক মতামত দেন। ফলে গুচ্ছ থেকে সরে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। আগামীকাল ভিসি স্যার ইউজিসির সভায় বিষয়টি উত্থাপন করবেন।

বিভি/ইএস/এজেড

মন্তব্য করুন: