• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঘুড়ি উড়ালেন প্রসেনজিৎ-অনির্বাণ- জয়া, নাটাই হাতে সৃজিত

প্রকাশিত: ২৩:৩৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ঘুড়ি উড়ালেন প্রসেনজিৎ-অনির্বাণ- জয়া, নাটাই হাতে সৃজিত

প্রসেনজিৎ-অনির্বাণ- জয়া-সৃজিত

আগামী ১৯ অক্টোবর মুক্তি পেতে চলেছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘দশম অবতার’। এই ছবিতেই দীর্ঘ ১২ বছর পর ফের পর্দায় ফিরছেন বাইশে শ্রাবণের প্রবীর রায় চৌধুরী। পয়লা বৈশাখে একাধিক ছবির ঘোষণা করে এসভিএফ ও জিও স্টুডিওজ। সেই তালিকায় সবচেয়ে চমকপ্রদ নাম ছিল ‘দশম অবতার’। সম্প্রতি নেটপাড়ায় প্রকাশ্যে এসেছে এই ছবির প্রথম অফিসিয়াল মোশন পোস্টার ও ছবিতে চার মুখ্য চরিত্রের লুক। আপাতত জোর কদমে চলছে ছবির প্রচার।

সোমবার বিশ্বকর্মা পূজার দিন একসঙ্গে প্রযোজনা সংস্থার ছাদে ঘুড়ি উড়ালেন ছবির চার তারকা। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় শেয়ার করেছেন একটি ভিডিও, সেখানে দেখা যাচ্ছে যে ঘুড়ি তোল্লাই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কখনও লাটাই সৃজিতের হাতে, কখনও আবার লাটাই ধরেছেন জয়া আহসান। ঘুড়ি আকাশে উড়ানোর চেষ্টায় অনির্বাণ, তার হাতেই সুতা। 

ক্যাপশনে তিনি লেখেন, ‘সকলকে জানাই বিশ্বকর্মা পূজার শুভেচ্ছা। আশা করি দিনটা সকলের খুব ভালো কাটছে’।

প্রসঙ্গত, সম্প্রতি সামনে আসে এই ছবির পোস্টার। পুরাণ অনুসারে বিষ্ণুর দশম অবতার হলেন কল্কি, যিনি এই কলিযুগের শেষে অবতীর্ণ হবেন। গল্পেও সেই মাইথোলজির ছোঁয়া রেখেছেন সৃজিত, লোগোতে ও পোস্টারেই ছিল তার আভাস। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি আসলে তাঁর কপ ইউনিভার্সের দুই জনপ্রিয় ছবি ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’-র প্রিক্যুয়েল।  এই ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় এই চরিত্রের অফার যায় জয়া আহসানের কাছে। 

সৃজিতের ছবিতে অনেকদিন পর দেখা যাবে যীশু সেনগুপ্তকে। এবার সৃজিতের কপ ইউনিভার্সে পা রাখছেন যীশু। এই প্রথম মিলে মিশে যাবে সৃজিতের কপ ইউনিভার্স। সেখানে একদিকে যেমন থাকছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ‘ভিঞ্চি দা’-র ডিসিডিডি পোদ্দার তথা অনির্বাণ ভট্টাচার্য। এই ছবিতে সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম রায়। ব্যাকগ্রাউন্ড স্কোর ইন্দ্রদীপ দাশগুপ্তর। ছবির ডিওপি সৌমিক হালদার। বাইশে শ্রাবণের গান ছিল তুমুল জনপ্রিয়। সেই মতো এই ছবিতেও থাকছে অনুপম রায়ের সুরে রূপম ইসলামের গান। 

বিভি/জোহা

মন্তব্য করুন: