• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

২০০ কোটি রুপি প্রতারণার মামলায় নোরা ফাতেহিকে তলব

প্রকাশিত: ১৬:৫০, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:১৭, ১৪ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
২০০ কোটি রুপি প্রতারণার মামলায় নোরা ফাতেহিকে তলব

ছবি- সংগৃহীত।

২০০ কোটি রুপি প্রতারণার মামলায় বলিউড ড্যান্সার ও অভিনেত্রী নোরা ফাতেহিকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা একটার পরে ইডি দফতরে হাজির হন নোরা। পাশাপাশি নতুন করে একই মামলায় ডেকে পাঠানো হয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকেও।

এর আগে দু’জনকেই ডেকে পাঠিয়েছিলো ইডি। গত ২৬ সেপ্টেম্বর ইডি'র সমন সত্ত্বেও হাজির হননি জ্যাকলিন।

আনন্দবাজার জানিয়েছে, র‌্যানব্যাক্সি সংস্থার সাবেক মালিক শিবেন্দ্র সিংহ এবং মালবেন্দ্র সিংহ-এর পরিবারের সংগে ২০০ কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে সুকেশ চন্দ্রশেখর এবং লিনা পাল নামে দু'জনের বিরুদ্ধে। তারা এখন দিল্লির রোহিনী জেলে বন্দি। কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, এই দুই অভিযুক্তের সংগে সরাসরি সম্পৃক্ততা রয়েছে জ্যাকলিন এবং নোরা'র।

দিল্লি পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা সুকেশ এবং অন্য বেশ কয়েকজনের বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র ও ২০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দায়ের করে। এই অভিযোগের তদন্ত করতে গিয়ে ৮২ লক্ষ টাকা মূল্যের একটি বাড়ি এবং বেশ কয়েকটি গাড়ি ও নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়। ওই ঘটনায় জড়িয়ে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও। তার পরই তদন্তে উঠে আসে, সুকেশের সংগে শ্রীলঙ্কায় থাকাকালীন জ্যাকলিন-এর যোগাযোগ শুরু হয়। জেলে থাকাকালীনও জ্যাকলিন-এর সংগে যোগাযোগ করতেন সুকেশ। এর পরই জড়িয়ে যায় নোরা'র নাম।

আরও পড়ুন:
দাঁতের হলদেটে ভাব দূর করবে যেসব খাবার 
প্রেমের ফাঁদে ফেলে সাত লাখ টাকা আত্মসাৎ করে গরুর খামার স্থাপন
কুমিল্লায় বিজিবি মোতায়েন
পদ্মা সেতু এলাকায় আটক `ভারতীয় নাগরিক`রিমান্ডে

বিভি/এমএস

মন্তব্য করুন: