• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মুসলিমদের প্রতি বিদ্বেষ ছড়ানোয় বিভিন্ন দেশে নিষিদ্ধ হচ্ছে ‘বিস্ট’

প্রকাশিত: ১৬:৩৬, ১৬ এপ্রিল ২০২২

আপডেট: ২১:৪৪, ১৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মুসলিমদের প্রতি বিদ্বেষ ছড়ানোয় বিভিন্ন দেশে নিষিদ্ধ হচ্ছে ‘বিস্ট’

ইসলাম ও মুসলিমদের প্রতি বিদ্বেষের অভিযোগে বিভিন্ন দেশে নিষিদ্ধ হচ্ছে ভারতীয় তামিল ইন্ডাস্ট্রির ছবি বিস্ট। এরই মধ্যে থালাপাথি বিজয়ের সিনেমাটি নিষিদ্ধ করেছে  কুয়েত ও কাতার। মধ্যপ্রাচ্যের এ দেশগুলোর সরকার ভারতীয় এ চলচ্চিত্রকে নিষিদ্ধ করার বিষয়ে বলেছে, বিস্ট নামের এ ভারতীয় ছবিতে মুসলিমদের উগ্রবাদী হিসেবে চিত্রিত করা হয়েছে।

বিস্ট নামের অ্যাকশন-কমেডি ধারার এ ছবিটিতে অভিনয় করেছেন থালাপাথি বিজয় ও পূজা হেগড়ে। এ তামিল ছবিতে থালাপথি বিজয় একজন সরকারি গোয়েন্দা চরিত্রে অভিনয় করেন। এছাড়া এ ভারতীয় চলচ্চিত্রে দেখানো হয়েছে যে একটি বিপণি বিতানে (মুসলিম) উগ্রবাদীদের সাথে লড়ছেন ছবির নায়ক থালাপাথি বিজয়।

এর আগে বিস্ট নামের এ ছবিটির সমালোচনা করেছে ভারতের তামিলনাড়ু মুসলিম লীগ নামের একটি রাজনৈতিক সংগঠন। তামিলনাড়ু মুসলিম লীগের মতে, বিস্ট নামের এ ছবিটিকে তামিলনাড়ু রাজ্যে মুক্তি দেয়া ঠিক হবে না। কারণ, এ ছবিতে মুসলিমদের উগ্রবাদী হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাই এ তামিল ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা চাইছে তামিলনাড়ু মুসলিম লীগ।

আরও পড়ুন:

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, কুয়েতে ভারতীয় এ চলচ্চিত্রকে নিষিদ্ধ করা হলে তার বক্স অফিসে তেমন কোনো প্রভাব পড়বে না। কিন্তু, কাতারে নিষিদ্ধ করা হলে তার প্রভাব পড়বে সমগ্র পারস্য উপসাগরীয় অঞ্চলে। কারণ, ওই অঞ্চলে কাতার হলো ভারতের দ্বিতীয় বৃহত্তম চলচ্চিত্র বাজার। 

এদিকে বিস্ট নামের এ ছবিটি সৌদি আরবের চলচ্চিত্র বিষয়ক সেন্সর বোর্ডে আটকা পড়েছে।

খবর: মিডল ইস্ট মনিটর।

বিভি/এজেড

মন্তব্য করুন: