• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আজ নায়ক সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ১১:৫৪, ৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১১:৫৭, ৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
আজ নায়ক সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী

বাংলা চলচ্চিত্রের ক্ষনজন্মা নায়ক শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ’র প্রয়াণ দিবস আজ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বরের এই দিন পৃথীবির মায়া ত্যাগ করেন তিনি। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সালমান শাহ সিলেটে জন্ম গ্রহণ করেন। কিশোর বয়য়ে কন্ঠ শিল্পি সালমান শাহ পরে বিটিভিতে শিশু শিল্পি হিসাবে কাজ শুরু করেন।

অসাধারণ অভিনয় দক্ষতা, ব্যাক্তিত্ব আর সুদর্শন চেহারায় তার প্রথম ছবি কেয়ামত থেকে কেয়ামত ছবির মাধ্যমে দর্শনের মন জয় করে নেয় এই নায়ক। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

স্বল্প ক্যারিয়ারে তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, কন্যা দান, দেন মোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহা মিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এইঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, প্রেম পিয়সী, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু ২৭ টি ছবিতে অভিনয় করেন তিনি। এসব ছবিতে তার সাথে মৌসুমী, শাবনুর, লিমা, শাবনাজ, বৃষ্টি, শাহনাজ, শ্যামা জুটি বাঁধেন। 
রহস্যজনক মৃত্যুর ২৬ বছর পেরিয়ে গেলেও এখনো তার মৃত্যু নিয়ে রহস্যের জট কাটেনি। অপমৃত্যু নাকি হত্যাকাণ্ড এখনো পরিষ্কার নয়। 

সবশেষ, পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে করা রিভিশন মামলা বিচারের জন্য গ্রহণ করে মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আগামী ২৬ অক্টোবর পরবর্তী শুনানির দিন ঠিক করেছেন।
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2