• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অবশ্যই জন্ম না দিয়েও মা হওয়া যায়: বোনকে সঙ্গে নিয়ে সুবাহ

প্রকাশিত: ১৯:১৫, ১৯ মার্চ ২০২৩

আপডেট: ১৯:২৩, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
অবশ্যই জন্ম না দিয়েও মা হওয়া যায়: বোনকে সঙ্গে নিয়ে সুবাহ

ঢাকাই সিনেমার নায়িকা সুবাহ শাহ হুমায়রা বলেছেন, অবশ্যই জন্ম না দিয়েও মা হওয়া যায়। শুধু জন্ম দিলেই মা হওয়া যায় না। নিজের ছোট বোনের সঙ্গে ছবি আপলোড দিয়ে তার ক্যাপশনে এই কথা লিখেছেন সুবাহ।

আরও পড়ুন: 

 

গত ১৬ মার্চ নিজের ফেসবুক আইডিত বোনের সঙ্গে ছবি পোস্ট করে দীর্ঘ একটি ক্যাপশন দিয়েছেন সুবাহ। সেখানে তিনি লিখেছেন, আজকে আমার জীবনের একটা ইন্টারেস্টিং বিষয় আপনাদের সাথে শেয়ার করব। আমার একটা মেয়ে আছে। অবাক হলেন তাই না? হওয়ারই কথা। জন্ম না দিয়ে কি করে মা হওয়া যায়? কারণ ছোট্ট থেকে আমার আমার ছোট বোনকে মেয়ের মতো পালসি।

তিনি লিখেছেন, অনেক মহিলাকে দেখেছি নিজে বাচ্চা জন্ম দিয়ে, বাচ্চাকে রাস্তায় ফেলে দিয়ে, নিজের স্বার্থের জন্য আরকে জায়গায় বিয়ে বসে যায়। খবরও নেয় না। অথচ, আমার ছোট বোনকেই আমি ছোট থেকে আমার মেয়ের মতো দেখেছি। এটা যারা আমার কাছের বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজন তারা জানে, আমি ওকে কতোটা আদর করি। আমাকে অনেকেই বলেছে মানুষ নিজের বাচ্চাকে এতো আদর করে না তুমি তোমার বোনকে এত ভালবাসো কেন?

সুবাহ লেখেন, আমার আম্মু যখন গ্রাজুয়েশন নিচ্ছিল তখন ও হয়েছে। ও আমাদের সবথেকে ছোট বোন। ছোট থেকেই বরাবরই আমার পুতুল ভালো লাগতো। আর ও বেশ সুন্দর হয়েছিল। তখন আমিও বেশ ছোট ছিলাম,তাই কোনরকম কলে নিতে পারতাম ওকে।

আমার পড়াশোনার পাশাপাশি ওকে নিয়ে খেলতাম, ঘুম পারানো, খাওয়ানো সব করতাম। প্রায় ১০ বছর ধরে ও আমার কাছেই মানুষ। যখনই দোকানে যাই নিজের জন্য কিছু কিনার আগে ওর জন্য কিনি। আমি ওকে ছাড়া দুইদিন ও থাকতে পারি না কোথাও। আমাদের দুই বোনের এটাচমেন্টটা মা মেয়ের মত আবার কখনো কখনো বান্ধবীর মত বলেও উল্লেখ করেন সুবাহ।

 

শুধু যদি জন্ম দিলেই মা হওয়া যাইত, তাহলে রাস্তায় এবং ডাস্টবিনের আবর্জনায় এত এত বাচ্ছা পরে থাকতো না! মা হতে গেলে মমতাময়ী হতে হবে সেক্রিফাইস করার একটা মন মানসিকতা থাকতে হবে।

ওকে আমি এতই ভালোবাসি আমার মনে হয় কখনো নিজের বাচ্চা হইলেও আমি এতো ভালোবাসবোনা। জীবনে যদি কখনো বিয়েও না করি, আফসোস নেই। কারণ আমার মেয়ের মতোই আমার একটা বোন আছে। সবাই ওর জন্য দোয়া করবেন বলে শেষ করেন সুবাহ।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2