• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন

প্রকাশিত: ১৩:৫০, ২১ মার্চ ২০২৩

আপডেট: ১৭:২৬, ২১ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন

বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা এম খালেকুজ্জামান

বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা এম খালেকুজ্জামান মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭২ বছর। মঙ্গলবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এ অভিনেতা। তথ্য নিশ্চিত করেছে অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

জানা গেছে, অভিনেতার নামাজের জানাজা কুর্মিটোলার একটি মসজিদে অনুষ্ঠিত হবে বিকাল ৫টায়।

খালেকুজ্জামানের জন্ম বগুড়া জেলার সান্তাহারে। বাবা ডা. শামসুজ্জামান ছিলেন ব্রিটিশ রেলওয়ের মেডিক্যাল অফিসার। মা শায়েস্তা আক্তার জামান ছিলেন গৃহিনী। তাঁর পৈত্রিক বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ শিকদার পাড়া। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্য ও চারুকলা বিভাগের প্রথম মাস্টার্স ডিগ্রীধারীদের একজন তিনি। দেশ স্বাধীনের বেশ কয়েকবছর পর খালেকুজ্জামান ১৯৭৫ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। তার আগে স্কুল কলেজ জীবনের তিনি অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেন।

বিটিভিতে তিনি প্রথম নওয়াজেশ আলী খানের প্রযোজনায় ‘সর্পভ্রমে রজ্জু’ নাটকে অভিনয় করেন। এরপর তিনি ধারাবাহিক নাটক ‘তমা’, ‘বড় বাড়ি’, ‘সময় অসময়’, ‘সুবর্ণ সময়’সহ বহু নাটকে অভিনয় করে প্রশংসিত হন।

মিজানুর রহমান আরিয়ান পরিচালিত দেশের আলোচিত টিভি নাটক ‘বড় ছেলে’তে বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন গুণী এ অভিনেতা। এছাড়াও অসংখ্য টিভি নাটক ও সিরিজ নাটকে অভিনয় করেছেন তিনি।

নায়করাজ রাজ্জাক ও কবরীর সঙ্গে ‘অনিবার্ণ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। চলচ্চিত্রে দীর্ঘদিন বিরতির পর মুরাদ পারভেজ’র ‘বৃহন্নলা’য় অভিনয় করেন। এরপর তিনি শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা অনম বিশ্বাসের ‘দেবী’।

বিভি/এইচএস

মন্তব্য করুন: