• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এবার শাহরুখকে নিয়ে সমালোচনা নেট দুনিয়ায়

প্রকাশিত: ২২:৩৪, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
এবার শাহরুখকে নিয়ে সমালোচনা নেট দুনিয়ায়

শাহরুখ খান

ভারতের নয়াদিল্লিতে নতুন সংসদ ভবনের উদ্বোধন হয়েছে গত রবিবার। বলিউড বাদশাহ শাহরুখ খান ভিডিও ট্যুইট করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন। তিনি  লেখেন, 'খুব সুন্দর এক সংসদীয়ভবন। সংবিধানের কর্মকর্তাদের জন্য এক নতুন ঠিকানা। দেশকে নতুনভাবে গড়ে তোলার, প্রধানমন্ত্রীর এটা এক পুরনো স্বপ্ন ছিল। যা আজ বাস্তবে পরিপূর্ণতা পেল।' ভিডিওতে নতুন সংসদ ভবনের বিভিন্ন দৃশ্য দেখা যায়। শাহরুখের এই ভিডিওটি নেটপাড়ায় ভাইরাল হয়।

শাহরুখ খানের শেষ সিনেমা 'পাঠান' বক্সঅফিসে ১০০কোটির উপর লাভ করে। তবে ডানপন্থী দলই এই সিনেমাটি বয়কটের ডাক তোলে।  তাই এসআরকে-র এই প্রতিক্রিয়া একেবারে অন্য চোখে দেখেছেন কংগ্রেস মুখপাত্র ক্লাইড কাস্ত্রো। তিনি ট্যুইট করেই শাহরুখকে বিঁধেছেন। তিনি লেখেন, 'শাহরুখ খান এবার নতুন সংসদভবনের পক্ষে কথা বলেছেন। আমরা এবার দ্রুত দেখতে পাব যে, মহারাষ্ট্রের বিজেপি নেতারা ওর সামনে মাথা নত করছেন। এবং তার সিনেমাও ব্যান করা হচ্ছে না।'

শাহরুখের পাশাপাশি রণবীর সিং, সোনু সুদের মত তারকারাও ট্যুইট করেন। রণবীর সিং ট্যুইটে সংসদন ভবনের কিছু ছবি পোস্ট করেন এবং লেখেন, 'সংসদ ভবনটি এক বিস্ময়কর স্থাপত্য এবং উন্নয়নের নতুন দিশা।' সোনু সুদ ট্যুইট নতুন সংসদ ভবনের উদ্বোধনের জন্য সকলকে গর্ব করতে বলেছেন। শাহরুখের মতো অক্ষয় কুমারও একই ভিডিও ট্যুইটার পোস্ট করেন। তিনিও ভিডিও টিতে তার ভয়েসওভার দিয়েছিলেন। ক্রিকেট খেলোয়ার শিখর ধাওয়ানও ট্যুইট করেন। তিনি লেখেন, 'নতুন সংসদভবন আমাদের গণতান্ত্রিক সংস্কৃতি, ঐতিহ্যকে শক্তিশালী করে।' 

গতকাল সংসদ ভবনের উদ্বোধনে মোদী ছাড়াও ছিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। অনুষ্ঠানটি শুরু হয় প্রাথর্না এবং পূজার্চনার মধ্যে দিয়ে। অনুষ্ঠানে দক্ষিণ ভারতের এক পুরোহিত সেঙ্গল দিয়ে পূজা হয়েছে। রাষ্ট্রপতি এবং সহ-রাষ্ট্রপতি জগদীপ ধনকারের বক্তব্য, উপ-রাজ্যসভার চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিং পাঠ করেছেন।

ভারতের নতুন সংসদ ভবনটিতে ৭৭০টি আসন রয়েছে এবং অতিরিক্ত ৩৮৪ টি আসনের ব্যবস্থা করা হয়েছে। সঙ্গে রয়েছে লোকসভা এবং রাজ্যসভার হল। যৌথ অধিবেশন আয়োজনের জন্য লোকসভা হলে অতিরিক্ত ১১৪০ টি আসন থাকবে। মিটিং রুম, সংসদীয় বিষয়ক মন্ত্রণালয়ের প্রধান কার্যালয়, লোকসভা সচিবালয় এবং রাজ্যসভা সচিবালয় তো আছেই। এর পাশাপাশি জাদুঘর-গ্রেড গ্যালারিও আছে।

বিভি/জোহা

মন্তব্য করুন: