• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপেই কেনা-কাটা, পেমেন্ট ফিচার আনছে মেটা

প্রকাশিত: ১৭:১০, ২১ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপেই কেনা-কাটা, পেমেন্ট ফিচার আনছে মেটা

হোয়াটসঅ্যাপে আসছে আরও অনেক সুবিধা। সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপের নতুন চ্যানেলস ফিচার সাড়া ফেলেছে ইন্টারনেটে। যেখানে ইউজাররা অ্যাপ থেকেই তাঁদের পছন্দের তারকা, বিভিন্ন প্রতিষ্ঠানের চ্যানেলস ফলো করতে পারবেন। কোম্পানিটি এবার বিজনেস ইউজারদের জন্য নতুন সুবিধা আনতে চলেছে কোম্পানি। হোয়াটসঅ্যাপের নতুন ফিচারের নাম ‘Flow’। যেখানে মার্চেন্ট’র পাশাপাশি ইউজাররাও একাধিক সুযোগ-সুবিধা পাবেন। 

Flow ফিচারের সুবিধা কী?

এই ফিচারের অন্যতম সুবিধা হল, এবার থেকে শপিং, খাবার অর্ডার অ্যাপয়েন্টমেন্ট বুকিং সব করতে পারবেন অ্যাপে থেকেই। এর জন্য বিজনেস অ্যাকাউন্টগুলিতে নির্দিষ্ট ক্যালেন্ডার, সিট পিকার এবং অন্যান্য অপশন থাকবে।

Flow ফিচারের একটি সাপোর্ট পেজ তৈরি করেছে হোয়াটসঅ্যাপ। যেখানে অ্যাপয়েন্টমেন্ট, প্রোডাক্ট কাস্টমাইজেশন, ফর্ম ফিলিংয়ের মতো অপশনের ইঙ্গিত পাওয়া গেছে।

যা থেকে স্পষ্ট আগামী দিনে হোয়াটসঅ্যাপ বিজনেস ইউজাররা বেশ কিছু নতুন অপশন দেখতে চলেছেন। যার মাধ্যমে তাঁরা হোয়াটসঅ্যাপে থেকেই গ্রাহকদের চাহিদা মেটাতে পারবেন।

ইউজারদের আর থার্ড পার্টি অ্যাপে ভিজিট করতে হবে না। কিন্তু প্রশ্ন হল ইউজাররা পেমেন্ট করবেন কী ভাবে? কোম্পানি জানিয়েছে, হোয়াটসঅ্যাপ পে ছাড়াও বিভিন্ন পেমেন্ট গেটওয়ে’র সঙ্গে কথা বলা হচ্ছে।

প্রতিবেশী দেশ ভারতের বেশ কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে এই Flow ফিচার পরীক্ষা করা শুরু করেছে হোয়াটসঅ্যাপ। যেমন redBus, Spinny এবং ভারতের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। অন্যান্য ই-কমার্স অ্যাপে যেই সুবিধাগুলি পেয়ে থাকেন ইউজাররা সেই সকল অপশন এবার হোয়াটসঅ্যাপেই পাওয়া যাবে বলে দাবি করা হচ্ছে।

চ্যাট, ভিডিয়ো, ভয়েস কলের পাশাপাশি সেলেব্রিটিদের চ্যানেলস ফলো করা এবং শপিং, খাবার, টিকিট বুকিং করারও সুবিধা আনতে চলেছে এই মেসেজিং অ্যাপ। তবে এই সকল ফিচারের জন্য বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের থেকে কত টাকা চার্জ করা হবে তা এখনও জানা যায়নি।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: