• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

টেক্সট লিখলেই গুগল বানিয়ে দেবে ভিডিও

প্রকাশিত: ১৪:০২, ২৯ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
টেক্সট লিখলেই গুগল বানিয়ে দেবে ভিডিও

সম্প্রতি গুগল লুমিয়ার নামে নতুন প্রযুক্তি চালু করেছে, যার সাহায্যে টেক্সট লিখে ভিডিও তৈরি করা যায়। LUMIERE হলো একটি টেক্সট-টু-ভিডিও জেনারেশন মডেল, যাতে আপনি যে ধরনের ভিডিও চাইছেন, তেমন টেক্সট লিখতে হবে।

তারপরে তা থেকে ভিডিও তৈরি হয়ে যাবে। এতে আপনি যে কোনও বিষয়ে একটি ভিডিও তৈরি করতে পারবেন। বিনোদনের ভিডিও থেকে শুরু করে একটি গল্প সবই লেখার মধ্যে দিয়েই বানিয়ে ফেলতে পারবেন। এছাড়াও এর মাধ্যমে আপনি ছবি থেকেও মোশন ভিডিও তৈরি করতে পারবেন। 

LUMIERE কীভাবে কাজ করে?

LUMIERE একটি স্পেস-টাইম ইউ-নেট আর্কিটেকচারের সাহায্যে কাজ করে। এই আর্কিটেকচারে, মডেলটি ভিডিওর প্রতিটি ফ্রেম তৈরি করে। তার জন্য মডেলটিতে শুধু টেক্সট-এর প্রয়োজন হয়। তাহলেই সেই টেক্সট থেকে ভিডিও তৈরি হয়ে যায়।

LUMIERE ব্যবহার করবেন কীভাবে?

LUMIERE নিয়ে এখনও অনেক পরীক্ষা নিরীক্ষা চলছে। আর আপনি Google AI প্ল্যাটফর্মে এটি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারেন। প্ল্যাটফর্মে যাওয়ার পর, আপনাকে LUMIERE ট্যাবে যেতে হবে। তারপরে, আপনি একটি নতুন ভিডিও তৈরি করতে পারবেন। তার জন্য Create অপশনে ক্লিক করতে হবে।

একটি নতুন ভিডিও তৈরি করতে, আপনাকে প্রথমে বিষয় বেছে নিতে হবে। এরপরে, আপনাকে ভিডিওর জন্য সঠিক পাঠ্য বা টেক্সট লিখতে হবে। 

টেক্সটটিতে ভিডিওর গল্প, নির্দেশাবলী বা বিনোদন যা কিছু লিখতে পারবেন। আপনি ঠিক যে ধরনের ভিডিও বানাতে চাইছেন, তেমনই টেক্সট লিখতে হবে। ভিডিওটির জন্য পাঠ্য লেখার পর Create বোতামে ক্লিক করতে পারেন।

মডেলটি কয়েক মিনিটের মধ্যে আপনার জন্য ভিডিও তৈরি করবে। তবে এতে এখনও অনেক ফিচার যোগ হওয়া বাকি আছে। কারণ এখনও এই মডেল ডেভেলপমেন্টে রয়েছে। তবে আশা করা হচ্ছে, পরবর্তীতে কোম্পানিটি এতে আরও অনেক ফিচার নিয়ে আসবে।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2