• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তরুণদের স্বনির্ভরে বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ: ইইউ রাষ্ট্রদূত

প্রকাশিত: ২৩:১০, ১০ জুন ২০২৪

আপডেট: ২৩:১১, ১০ জুন ২০২৪

ফন্ট সাইজ
তরুণদের স্বনির্ভরে বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ: ইইউ রাষ্ট্রদূত

ঢাকায় নিযুক্ত ইইউ (ইউরোপীয় ইউনিয়ন) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেছেন, তরুণদের স্বনির্ভর করতে এবং সমাজকে এগিয়ে নিতে বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ। 

সোমবার (১০ জুন) বিকালে রাজধানীর গুলশানে ইএমকে সেন্টারে নেক্সটকার্ট-এর অ্যাপস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে চার্লস হোয়াইটলি বলেন, নেক্সটকার্টের মতো প্রযুক্তি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা পরিচালনা আরও সহজ করবে। 

বিশেষ অতিথি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব  সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি রাসেল টি আহমেদ বলেন, রিটেইল অটোমেশন এবং এসএমই খাতে ব্যবসায়ীরা কীভাবে নেক্সটকার্টের মতো আধুনিক প্রযুক্তিগত সমাধান ব্যবহার করে প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের অবস্থান দৃঢ় করতে পারে সে বিষয়ে ভাবতে হবে। 

নেক্সটকার্টের প্রধান নির্বাহী মুস্তাকিম হাসান বলেন, অনলাইন ও অফলাইন ব্যবসা নির্বিঘ্নে পরিচালনা, ব্যবসা সহজীকরন, ডিজিটাল উপস্থিতি বৃদ্ধি এবং প্রবৃদ্ধি নিশ্চিত করার মাধ্যমে উদ্যোক্তাদের জন্য নেক্সটকার্ট অ্যাপস কার্যকর হবে। 
  
বক্তারা বলেন, নেক্সটকার্ট, ব্যবসাকে টেকসই ও উদ্যক্তাদের চলার পথ মসৃণ করবে। নেক্সটকার্ট-এর সহ-প্রতিষ্ঠাতা সামিউর রহমান এই অ্যাপস কতটা কার্যকরভাবে ক্ষুদ্র ও মাঝারি উদ্যক্তাদের বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করবে তা তুলে ধরেন।

বিভি/কেএস/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2