• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বন্ধ হচ্ছে ফোনের সব কল রেকর্ড ফিচার

প্রকাশিত: ১৫:৪২, ২৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:১১, ২৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
বন্ধ হচ্ছে ফোনের সব কল রেকর্ড ফিচার

গুগল প্লে-ষ্টোরের পলিসি পরিবর্তনের কারনে কল রেকর্ড ফিচার বন্ধ করছে গুগল। ১১ মে এর পর কোন থার্ড পার্টি রেকর্ডার সফটওয়্যার ব্যবহার করে কল রেকর্ড করা যাবে না। 

সম্প্রতি গুগল এক ব্লগ পোস্টে লিখেছে, আগামী ১১ মে’র পর থার্ড পার্টি কোন সপটওয়্যার ব্যবহার করে কেউ কল রেকর্ড করতে পারবে না, এবং থার্ড পার্টি কল রেকর্ডারগুলো প্লে-স্টোর থেকে সরিয়ে নেওয়া হবে। 
গুগলের এই পলিসি মেনে ট্রু-কলারও কল রেকর্ড বন্ধ করবে। কারন, এই থার্ড পার্টি সফটওয়্যার ব্যবহার করে অনেকেই কল রেকর্ড করে থাকেন। 

তাহলে কল রেকর্ড এর উপায় কি? গুগল বলছে, সে সমস্ত ফোনে ইনবিল্ট রেকর্ডার থাকবে সেটি ব্যবহার করে কল রেকর্ড করা যাবে। বর্তমানে Xiaomi, OnePlus, Oppo, Samsung এ ইনবিল্ড কল রেকর্ডিং ফিচার রয়েছে। সেক্ষেত্রে এই ফোনগুলির মাধ্যমে কল রেকর্ড করলে রেকর্ডিং-এর শুরুতেই ফোনের লাইনে থাকা সব ব্যক্তিকেই জানিয়ে দেওয়া হবে যে কল রেকর্ড করা হচ্ছে বা কল রেকর্ডের আগে নোটিফিকেশন পাঠানো হবে। 

আরও পড়ুন:

গুগল স্পষ্ট করেছে যে এই পরিবর্তনটি শুধুমাত্র তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে প্রভাবিত করবে। কোনো ব্র্যান্ডের ডিভাইসে ইনবিল্ট কল রেকর্ডিং ফিচার থাকলে তা কাজ করবে। কিন্তু প্লে স্টোর থেকে এই সংক্রান্ত থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ডাউনলোড করলে তাতে কাজ হবে না। 
 কেন কল রেকর্ডিং ফিচার বন্ধ করছে গুগল?

যদিও নির্দিষ্ট করে গুগল কোন কারন জানায় নি, কিন্তু সাইবার বিশেষজ্ঞরা বলছেন, ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থেই থার্ড পার্টি অ্যাপ কল রেকর্ড সুবিধা বন্ধ করছে গুগল। কারন, এই অ্যাপগুলো রেকর্ডএর সময় অনেক ডাটা সংরক্ষণ করতে পারে। 


 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2