• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টুইটারের মালিকানা পেতে যাচ্ছেন ইলন মাস্ক!

প্রকাশিত: ২১:৫২, ২৫ এপ্রিল ২০২২

আপডেট: ২২:০৯, ২৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
টুইটারের মালিকানা পেতে যাচ্ছেন ইলন মাস্ক!

টুইটার কেনা-বেচা নিয়ে কানাঘুষা সহসাই শেষ হচ্ছে না। সম্প্রতি বার্তা সংস্থা রয়টার্স নতুন খবর প্রকাশ করেছে। তারাও বলছে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্কের কাছেই নিজেদের কোম্পানি বিক্রি করে দিতে যাচ্ছে টুইটার। তবে এ ব্যাপারে কোনো চূড়ান্ত তথ্য দেয়নি দু'পক্ষের কেউই।

এর আগে ইলন মাস্ক টুইটার কিনতে মালিকপক্ষকে ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন। টেসলার প্রধান নির্বাহী এরপর জানিয়েছিলেন, এটি তার সর্বোচ্চ ও  শেষ অফার। আর বাড়াবেন না।

তবে টুইটারের পরিচালকরা নতুন সিদ্ধান্ত নিয়েছেন। মাস্কের কাছে টুইটার বিক্রি করার অংশ হিসেবে সাধারণ শেয়ার মালিকদের প্রতিটি শেয়ার ৫৪ ডলার ২০ সেন্টে বিক্রির পরামর্শ দেওয়ার ঘোষণা সোমবারেই (বাংলাদেশ সময় গভীর রাতে) দিতে পারেন পরিচালকরা। 

আরও পড়ুন:

তবে বিষয়টি একদম চূড়ান্ত না হওয়া পর্যন্ত কোনো নিশ্চয়তা নেই। শেষ মুহুর্তেও মালিকানা বদলের চুক্তিটি ভেস্তে যেতে পারে। ইলন মাস্ক টুইটার কেনার পরিকল্পনার করছেন সম্পূর্ণ নিজে। এর সঙ্গে টেসলার কোনো কিছু জড়িত না। মাস্ক তার ব্যক্তিগত অর্থ থেকে টুইটার কিনছেন। 

এদিকে সোমবার দিনের শুরুতেই নিউ ইয়র্কের শেয়ার বাজারে টুইটার শেয়ারের দাম ৪.৫ শতাংশ বেড়ে ৫১ ডলার ১৫ সেন্ট ডলারে উঠেছে।

টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেওয়ার পরই এলন মাস্ক বলে আসছেন, আরও উন্নয়নের জন্য এবং বাকস্বাধীনতার প্রকৃত প্ল্যাটফর্ম হওয়ার জন্য ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান হতে হবে টুইটারকে। টুইটারকে আমূল বদলে দিতেই এটা কিনতে চাইছেন বিশ্বের শীর্ষ ধনী।

বিভি/এজেড

মন্তব্য করুন: