• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কোনটি কিনবেন? আইফোন ১৩ না ১৪, দাম কিন্তু আইফোন ১৪’রই কম 

প্রকাশিত: ১২:৩৭, ২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৩:১৬, ২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
কোনটি কিনবেন? আইফোন ১৩ না ১৪, দাম কিন্তু আইফোন ১৪’রই কম 

চলতি সপ্তাহে অ্যাপল তার পরবর্তী সিরিজের ফ্ল্যাগশিপ ফোন আইফোন ১৪ লঞ্চ করছে। জানা গেছে, অ্যাপল এই ইভেন্টে আইফোন ১৪, ১৪ ম্যাক্স, ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স ফোন লঞ্চ করবে।

এমনিতেই নতুন আইফোনের প্রতি ব্যবহারকারীর আগ্রহের কমতি নেই। তারপর আবার জানা গেল আইফোন ১৪’র দাম নাকি ১৩’র থেকে কম হবে। ফলে আগ্রহের মাত্রা আরো বেড়ে গেছে ব্যবহারকারীর। 

মার্কেট ইন্টেলিজেন্স কোম্পানি ট্রেন্ডফোর্স বলছে, যতটা মনে করা হচ্ছিল, তার থেকে অনেকটাই কম দাম হতে চলেছে আইফোন ১৪ সিরিজ়ের ফোনগুলির। এমনকি রিপোর্টে এ-ও উল্লেখ করা হয়েছে যে, আইফোন ১৪ বেস মডেলটির দাম আইফোন ১৩-র থেকেও কম হতে চলেছে।

আইফোন ১৪-র থেকে আইফোন ১৩ কেন সস্তা হবে?

অ্যাপলের এই আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ়ে আইফোন ১৪, ১৪ ম্যাক্স, ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স এই চারটি ফোন থাকছে। 
ট্রেন্ডফোর্স বলছে, আইফোন ১৪ (১২৮ জিবি)-র দাম হতে চলেছে ৭৫০ মার্কিন ডলার বা ৫৯৬০০ টাকা। এদিকে আইফোন ১৩ (১২৮ জিবি) যখন লঞ্চ হয়েছিল, তখন তার দাম ছিল ৭৯৯ মার্কিন ডলার বা ৬৩,৬০০ টাকা। 

প্রতিবেদনটিতে বলা হয়েছে, আইফোন ১৪ ম্যাক্স-এর দাম আইফোন ১৪-র থেকে অন্তত ১০০ মার্কিন ডলার বেশি হতে চলেছে। তবে এর আগে যেমনটা অনুমান করা হচ্ছিল, তার থেকে অন্তত ৫০ মার্কিন ডলার কম হতে চলেছে আইফোন ১৪ ম্যাক্স-এর দাম।

রিপোর্ট থেকে আরও জানা গেছে,  আইফোন ১৪  সিরিজ়ে কোনও মিনি মডেল থাকছে না। তার বদলে থাকছে আর একটু বড় স্ক্রিনেক ম্যাক্স ভ্যারিয়েন্ট। এত দিন পর্যন্ত প্রতিটি আইফোন সিরিজ়ের সবথেকে কম দামি মডেল হল মিনি ফোনগুলি। এখন সেই মিনি-র জায়গাটাই দখল করে নিতে চলেছে রেগুলার আইফোন ১৪। অর্থাৎ অন্যান্য সিরিজ়ে মিনি-র যা দাম হত, আইফোন ১৪-র দামও সেরকমই হতে চলেছে।

আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ ম্যাক্স প্রো: দাম (সম্ভাব্য)

একজন মার্কেট অ্যানালিস্ট দাবি করেছেন, আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর দাম হতে চলেছে যথাক্রমে ১,০৫০ মার্কিন ডলার (৮৩,৫০০ টাকা) এবং ১,১৫০ মার্কিন ডলার (৯১,৪০০টাকা)।

বিভি/এসআই

মন্তব্য করুন: