• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এবার হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইন্সটাগ্রাম ব্যবহার করতে টাকা লাগবে?

প্রকাশিত: ১৩:২৭, ৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
এবার হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইন্সটাগ্রাম ব্যবহার করতে টাকা লাগবে?

মেটা মালিকানাধীন ফেসবুক ও হোয়াটসঅ্যাপ আর্থিক সংকট মোকাবিলায় সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কিং সাইটগুলোর জন্য ‘পেইড’ ফিচার্স আনছে। বিষয়টি এমন, আপনি যদি এসব নেটওয়ার্কের কোন একটি ফিচার ব্যবহার করতে চান তাহলে আপনাকে পেমেন্ট করতে হবে। 

দ্য ভার্জের প্রতিবেদন বলছে, মেটার এক ইন্টার্নাল চিঠি থেকে জানা গেছে, মেটা ইতিমধ্যে এসব পেইড ফিচার নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে। এসব ফিচার কার্যকর করতে ‘নিউ মনিটাইজেশন এক্সপিরিয়েন্সেস’ নামক একটি নতুন পণ্য সংস্থা তৈরি করা হয়েছে।  

মেটার ভাইস প্রেসিডেন্ট জন হেগম্যান দ্য ভার্জকে বলেন, এসব ফিচারের নতুন সুযোগ, বৈশিষ্ট ও অভিজ্ঞতা মানুষকে অর্থ প্রদানে আগ্রহী করে তুলবে। ‘টুইটার ব্লু’ পেইড ফিচার অনেক আগেই টুইটার চালু করেছে যেখানে টাকার বিনিময়ে গ্রহাকরার নির্দিষ্ট ফিচারের প্রবেশের সুযোগ পান। 

চলতি বছরে মেটার প্রায় সমস্ত প্ল্যাটফর্মে ডিজিটাল বিজ্ঞাপন ব্যবসায় উল্লেখযোগ্য পতনের পর বিজ্ঞাপনগুলিতেই সংস্থার ফোকাস এখন যথেষ্ট অর্থপূর্ণ। এটি বিবেচনা করে যে মেটা-র বেশিরভাগ রাজস্ব চালানোর মূলে রয়েছে ডিজিটাল বিজ্ঞাপন। তবে মেটা-র মূল পণ্যগুলিতে অর্থ প্রদানের বৈশিষ্ট্যগুলির এহেন ধারণাও যথেষ্ট আকর্ষণীয় হতে চলেছে। WSJ দ্বারা আগে রিপোর্ট করা হয়েছিল যে, অ্যাপল তার ‘অ্যাপ ট্র্যাকিং ট্রান্সপারেন্সি’ চালু করার আগে অ্যাপ স্টোরে ফেসবুক অ্যাপটির সম্ভাব্য অর্থপ্রদানের সংস্করণ সম্পর্কে আইফোন নির্মাতার সঙ্গে আলোচনা করেছিল।

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2