• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দূরত্ব ঘুচালো চীন! সঙ্গী দুরে থাকলেও অনলাইনে চুম্বন যন্ত্র আবিষ্কার

প্রকাশিত: ১৮:৩৯, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৯:১৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দূরত্ব ঘুচালো চীন! সঙ্গী দুরে থাকলেও অনলাইনে চুম্বন যন্ত্র আবিষ্কার

ছবি: সাউথ চায়না মর্নিং পোস্ট

স্ত্রীকে দেশে রেখে দেশের বাইরে চাকুরিতে যাওয়ার সংখ্যা মোটেই কম নয়, আবার প্রেমিক-প্রেমিকার ক্ষেত্রে চাইলেও একে অপরকে কিস করা সম্ভব হয়ে ওঠে না। এবার আর দূরে নয়, একে অপরকে কাছে নিতে এক অভিনব যন্ত্র বাজারে এনেছে চীনা একটি প্রতিষ্টান। যন্ত্রটির মাধ্যমে দূরে থেকেও একে অপরকে চুম্বন করতে পারবেন। 

আরও পড়ুন: 

 

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসার সেন্সর ও সিলিকন ঠোঁট নাড়াতে পারে এমন যন্ত্র রয়েছে। ফলে সেটি ব্যবহারকারী ঠোঁটের চাপ, নড়াচড়া ও তাপমাত্রা অনুযায়ী ‘বাস্তবিক চুম্বনের’ অনুভূতি তৈরি করতে পারে। চুম্বনের সঙ্গে এটি ব্যবহারকারীর শব্দও অনুকরণ করতে পারে।

ডিভাইসটির অ্যাপের ‘কিসিং স্কয়ার’ ফাংশনে অপরিচিতরাও চাইলে যুক্ত হবে পারবে। অপরিচিত কেউ একে-অপরকে পছন্দ করলে ওই ফাংশনে গিয়ে চুম্বনের অনুমতি চাইতে পারে। মার্কিন সংবাদ মাধ্যমে সিএনএন তাদের প্রতিবেদনে বলছে, অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন, যন্ত্রটি সহজলভ্য হলে অপ্রাপ্ত বয়স্করাও এটি কিনে এর অপব্যবহারর করতে পারে। 

যেভাবে ব্যবহার করতে হবে:

ব্যবহারকারীকে একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে এবং ডিভাইসটিকে মোবাইলের চার্জিং পোর্টের সঙ্গে সংযুক্ত করতে হবে। এর পর অপরপ্রান্তের সঙ্গীর সঙ্গে অ্যাপে যুক্ত হলে উভয়ে ভিডিও কলে সংযুক্ত হয়ে চুম্বন আদান-প্রদান করতে পারবে। 

দাম: 

চীনা বাজারে ডিভাইসটির দাম ২৮৮ ইউয়ান (৪১ ডলার) ধরা হয়েছে।

আবিষ্কারক:

যন্ত্রটির উদ্ভাবক জিয়াং ঝংলি। যন্ত্রটি আবিষ্কারের পেছনে রয়েছে দারুণ ঘটনা। চীনা সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস-কে তিনি বলেন, তিনি আর তার বিশ্ববিদ্যালয়ের বান্ধবী ছিলেন অনেক দূরে। সেসময় তারা ফোনে একে অপরের সঙ্গে যোগাযোগ করতেন। তখনেই তার এমন একটি ডিভাইস তৈরির ভাবনা আসে। 

আরও পড়ুন: 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2