• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নয় বছর পর পুরোনো এক সুবিধা ফিরিয়ে আনছে ফেসবুক

প্রকাশিত: ২৩:১৯, ১২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
নয় বছর পর পুরোনো এক সুবিধা ফিরিয়ে আনছে ফেসবুক

দীর্ঘ নয় বছর পর আবারও এক পুরোনো সুবিধা ফিরিয়ে আনছে ফেসবুক। মূলত মূল অ্যাপ থেকে এখন ম্যাসেজ করা যায় না। ফলে ম্যাজেঞ্জার ব্যবহার করতে হয়। ২০১৪ সালে এই সুবিধা বন্ধ করে দেয় ফেসবুক। কিন্তু আবারও ভোক্তাদের এই সুবিধা ফিরিয়ে দিচ্ছে মেটা।

মেটা মালিকানাধীন ফেসবুকের বরাত দিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট টেকটাইম এক প্রতিবেদনে জানিয়েছে মূল অ্যাপে মেসেজের সুবিধা ফিরিয়ে আনছে ফেসবুক। এর ফলে ফেসবুক বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদানে আলাদা মেসেঞ্জারের প্রয়োজন হবে না।

২০১৪ সালে ফেসবুক থেকে মেসেজিং কার্যক্রম সরিয়ে নেয় মেটা। এর কারণে অনেক ব্যবহারকারীই ক্ষুব্ধ হন। এরপর থেকে ব্যবহারকারীদের মেসেঞ্জার ব্যবহারের জন্য আলাদা করে মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করতে হয়। এই সমস্যার সমাধানে সামাজিক যোগাযোগের মূল অ্যাপে মেসেঞ্জার ফিরিয়ে আনছে ফেসবুক।

ফেসবুকের প্রধান টম অ্যালিসন জানান, ফেসবুকের মূল অ্যাপে মেসেজিং ফিচার পুনরায় চালুর পরীক্ষা চালানো হচ্ছে। এর ফলে ব্যবহারকারীরা আলাদা মেসেজিং অ্যাপ চালু করা ছাড়াই সহজে যেকোনো কনটেন্ট শেয়ার করতে পারবে।

এদিকে সিএনএনের প্রতিবেদন মতে, টিকটকের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার জন্যই ফেসবুক মূলত নতুন এ উদ্যোগ নিয়েছে। এ সুবিধা চালুর মাধ্যমে ব্যবহারকারীদের নতুন কনটেন্ট খুঁজে পাওয়ার পাশাপাশি শেয়ার করার সুবিধাও দিবে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2