• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিনে ইহুদি বসতিস্থাপনকারীদের হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘ

প্রকাশিত: ১৩:০৯, ১৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ফিলিস্তিনে ইহুদি বসতিস্থাপনকারীদের হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘ

ছবি: ফিলিস্তিনে অবৈধ বসতিস্থাপনকারী

ইসরায়েলি সেনাদের ছত্রছায়ায় ফিলিস্তিনে ইহুদি বসতিস্থাপনকারীদের হামলা ও হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘ। এদিকে, ফিলিস্তিনকে পূর্ণ সদস্যপদ দেয়ার আবেদন নিয়ে মতপার্থক্য দেখা দিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে।

জেনেভায় জাতিসংঘ মানবাধিকার সংস্থার হাইকমিশনার রাভিনা সামদাসানি ইহুদি বসতিস্থাপনকারীদের হামলার বিষয়ে কথা বলেন। সাংবাদ সম্মেলনে উঠে আসে ফিলিস্তিনের বসতিতে ইহুদি উগ্রবাদীদের হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হত্যার চিত্র। এসব অপকর্মে সমর্থন না দিতে ইসরায়েলের প্রতি আহ্বান জানান তিনি। চলতি সপ্তাহে ইসরায়েলি কিশোরের অপহরণ ও লাশ পাওয়ার জেরে ফিলিস্তিনি বসতিতে হামলা ও কমপক্ষে চার ফিলিস্তিনিকে হত্যার প্রতিক্রিয়ায় এই বক্তব্য এলো। ফাঁস হওয়া নিরাপত্তা ক্যামেরার ভিডিওতে দেখা গেছে ফিলিস্তিনের আল-মুখাইর গ্রামে হামলার সময় অবৈধ ইহুদি বসতিস্থাপনকারীদের সহায়তা দিয়েছে ইসরায়েলি সেনারা।

এমন অবস্থায় বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় গাজার শরণার্থী শিবিরসহ একাধিক বেসামরিক অবস্থানে প্রাণঘাতি হামলা চালিয়েছে দখলদার বাহিনী। এতে গত ছয়মাসে গাজায় ইসরায়েলের আগ্রাসনে হত্যার শিকার ফিলিস্তিনির সংখ্যা ৩৪ হাজারের কাছাকাছি পৌছেছে। 

এদিকে, ফিলিস্তিন রাষ্ট্র গঠনে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ কোনো কাজে আসবে না বলে মন্তব্য করেছেন জাতিসংঘে যুক্তরাষ্ট্রের স্থায়ী প্রতিনিধি লিন্ডা থমাস গ্রিনফিল্ড। এবিষয়ে আগামী বৃহস্পতিবারের ভোটের আগে একমত হতে পারেননি নিরাপত্তা পরিষদের ১৫ সদস্য রাষ্ট্রের প্রতিনিধি। সূত্র: ওয়াশিংটন পোস্ট

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2