• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মার্কিনিদের পালিয়ে যাওয়ার প্রস্তাব প্রত্যাখান জেলেনস্কির, বললেন এখন যুদ্ধের সময়!

প্রকাশিত: ১২:৪১, ২৬ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৫:৫৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
মার্কিনিদের পালিয়ে যাওয়ার প্রস্তাব প্রত্যাখান জেলেনস্কির, বললেন এখন যুদ্ধের সময়!

রুশ সেনাদের তীব্র আক্রমণের মুখে ইউক্রেনের রাজধানী কিয়েভের রাস্তায় রাস্তায় সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতিতে দেশ ছেড়ে পালাবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এমনকি দেশ ছেড়ে পালানোর জন্য মার্কিন সাহায্যও প্রত্যাখ্যান করেছেন তিনি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক বার্তাসংস্থা এপির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বার্তাসংস্থা এপি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ভোর থেকেই কিয়েভে ব্যাপক হামলা শুরু করেছে রাশিয়ার সামরিক বাহিনী। হামলা শুরুর পর থেকেই শহরজুড়ে ব্যাপক বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিকে শত্রুপক্ষকে শক্তভাবে রুখে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এছাড়া ব্যাপক রুশ হামলার মুখে তাকে কিয়েভ থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন জেলেনস্কি। যুক্তরাষ্ট্রকে তিনি বলেছেন, ‘এখানে যুদ্ধ চলছে।’

আরও পড়ুন:

 

যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে এপি জানিয়েছে, মার্কিন সরকারের নির্দেশে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে কিয়েভ থেকে সরে যেতে সহায়তার প্রস্তাব দেওয়া হয়েছিলো। কিন্তু জেলেনস্কি যুক্তরাষ্ট্রের সেই প্রস্তাব মানেননি।

মার্কিন ওই গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের প্রস্তাব শুনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন- এখানে যুদ্ধ চলছে এবং তার এখন ট্যাংক বিধ্বংসী গোলাবারুদ প্রয়োজন, পালিয়ে যাওয়া নয়।

এপি বলছে, ব্যাপক এই সংঘর্ষের কারণে শত শত হতাহতের খবর পাওয়া যাচ্ছে। এছাড়া কামানের গোলার আঘাতে কিয়েভের অনেক আবাসিক ভবন, সেতু ও স্কুল ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া হামলার মাধ্যমে রাশিয়া ইউক্রেনের সরকারকে উৎখাত করতে পারে, এমন ইঙ্গিতও জোরালোভাবে পাওয়া যাচ্ছে।

 

বিভি/এসএইচ/রিসি 

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2