• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

সাধারণ ইউক্রেনীয়দের প্রতিরোধে রুশ সেনারা বিভ্রান্ত

প্রকাশিত: ১৫:৫৫, ১৫ মার্চ ২০২২

আপডেট: ১৬:০৫, ১৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সাধারণ ইউক্রেনীয়দের প্রতিরোধে রুশ সেনারা বিভ্রান্ত

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

ইউক্রেনে রুশ সেনারা বিভ্রান্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রুশ ও ইউক্রেনের প্রতিনিধিদের আজকের শান্তি আলোচনায় যুদ্ধ বন্ধের ঘোষণা আসতে পারে বলে আশা করছেন তিনি। 

এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি জানান, ইউক্রেনে অস্ত্র সরবরাহকারী দেশ রাশিয়া দুঃস্বপ্নেও ভাবেনি কিয়েভ কখনো মস্কোর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারে। এতে ইউক্রেনের প্রতিবেশি দেশগুলোও ব্যাপক ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা তার। আরেক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, সাধারণ ইউক্রেনীয়রা যেভাবে প্রতিহত ও আক্রমন চালিয়ে যাচ্ছে তাতে রুশ সেনাদের টিকে থাকা মুশকিল। রুশ আগ্রাসনের ২০তম দিনে সকাল থেকেই কিয়েভে শুরু হয় বোমা হামলা। দোনেস্ক শহরে মিসাইল হামলায় আরো অন্তত ২০ জন নিহত হয়েছে। 

আরও পড়ুন:

 

এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভের মেট্রো স্টেশনসহ কয়েকটি আবাসিক এলাকায় পৃথক বোমা হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। সংবাদমাধ্যমটি বলছে, মঙ্গলবার নতুন করে রুশ সামরিক বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্ত বেশ কিছু আবাসিক ভবনের ছবি প্রকাশ করেছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। সেসব ছবিতে কিয়েভ অঞ্চলের সভিয়াতোশিনস্কি জেলায় দু’টি পৃথক ৯তলা ভবনে রুশ আক্রমণের পর আগুন জ্বলতে দেখা যায়। স্থানীয় সময় মঙ্গলবার ভোর সাড়ে ৫টার পর সেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অবশ্য রুশ এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সেটি এখনও জানায়নি ইউক্রেনীয় কর্তৃপক্ষ।
 
অন্যদিকে ইউক্রেনের রাজধানী ও এর পার্শ্ববর্তী এলাকাজুড়ে রাশিয়ার হামলার মধ্যেই কিয়েভের একটি মেট্রো স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে করে স্টেশনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে রাশিয়ার হামলা নাকি অন্য কোনো কারণে বিস্ফোরণ ঘটেছে সেটি পরিষ্কার করা হয়নি।

কিয়েভ মেট্রোর ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টেও বিস্ফোরণের তথ্য নিশ্চিত করা হয়েছে। টুইটে সংস্থাটি জানিয়েছে, মঙ্গলবার সকালে হওয়া বিস্ফোরণে কিয়েভের লুকিয়ানিভস্কা স্টেশন এবং সেখানকার অফিসের সম্মুখভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। বিবিসি বলছে, লুকিয়ানিভস্কা স্টেশন কিয়েভের কেন্দ্রস্থলের বেশ কাছাকাছি অবস্থিত। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হওয়ায় স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2