• NEWS PORTAL

  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২

আনোয়ার ইব্রাহিমকে এরদোগানের অভিনন্দন

প্রকাশিত: ১৩:০০, ২৫ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
আনোয়ার ইব্রাহিমকে এরদোগানের অভিনন্দন

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণের পর এরদোগানের সঙ্গে টেলিফোনে কথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ায় তাকে অভিনন্দন জানান তুরস্কের প্রেসিডেন্ট। 

নানা নাটকীয়তা শেষে জাতীয় নির্বাচনের পাঁচদিন পর বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকাল ৫টায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বিরোধী জোট পাকাতান হারাপানের নেতা আনোয়ার ইব্রাহিম। ইস্তানা নেগারা রাজপ্রাসাদে রাজা আল-সুলতান আবদুল্লাহ তাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন এবং একই সঙ্গে শপথ পাঠ করান।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরই আনোয়ার ইব্রাহিমকে ফোন করে অভিনন্দন জানান এরদোগান। তিনি বলেন, পারস্পরিক আস্থার ভিত্তিতে দুই দেশের মধ্যকার ঘনিষ্ঠ সহযোগিতা আরও শক্তিশালী হবে। এ ব্যাপারে তিনি আশাবাদী।

ফোনালাপে আনোয়ার ইব্রাহিম বলেন, কঠিন সময়ে ভাই হিসেবে আপনি আমাদের পাশে দাঁড়িয়েছেন। আমি মালয়েশিয়া ও তুরস্কের মধ্যে দ্বিপাক্ষিক, অর্থনৈতিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্ক আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

২০১৮ সালে এরদোগান তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার পর তাকে অভিন্দন জানিয়েছিলেন আনোয়ার ইব্রাহিম। এ সময় এরদোগানের বিজয়কে ‘ইসলামি বিশ্বের বিজয়’ হিসেবে উল্লেখ করেন তিনি।

বিভি/টিটি

মন্তব্য করুন: