• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নারী কুস্তিগীরদের পক্ষে কিষান ইউনিয়নের প্রতিবাদ, দিল্লি ঘেরাওয়ের হুমকি

প্রকাশিত: ১৫:৫১, ১ জুন ২০২৩

আপডেট: ১৫:৫১, ১ জুন ২০২৩

ফন্ট সাইজ
নারী কুস্তিগীরদের পক্ষে কিষান ইউনিয়নের প্রতিবাদ, দিল্লি ঘেরাওয়ের হুমকি

যৌন হয়রানির প্রতিবাদ করে হেনস্থার শিকার ভারতের নারী কুস্তিগীরদের পক্ষ নিয়ে এবার রাস্তায় নেমেছে কৃষকদের সংগঠন কিষান ইউনিয়ন। প্রয়োজনে দিল্লি ঘেরাওয়ের হুমকি দিয়েছেন কৃষক নেতারা। কড়া বিবৃতি দিয়েছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি-আইওসি।

বৃহস্পতিবার (১ জুন) সকালে উত্তর প্রদেশের মুজাফ্ফরনগরে মহাসম্মেলনের ডাক দিয়ে রাস্তায় নামে ভারতীয় কিষান ইউনিয়ন। নারী কুস্তিগীরদের ন্যায়বিচার দেওয়ার ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন কৃষক নেতারা। ন্যায়বিচার না পাওয়া এবং প্রতিবাদ কর্মসূচিতে হস্তক্ষেপের প্রতিবাদে মঙ্গলবার তিন কুস্তিগীর তাদের অলিম্পিক ও এশিয়ান গেমসের স্বর্ণপদক গঙ্গায় বিসর্জনের উদ্যোগ নেন। কৃষক নেতাদের অনুরোধে পদক বিসর্জনের কর্মসূচি বাতিল করলেও সরকারকে পাঁচদিনের আলটিমেটাম দেন তারা। 

ভারতীয় কুস্তি ফেডারেশন-ডব্লিউএফআই সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে ধারাবাহিক যৌন হয়রানির অভিযোগ তুলে তার পদত্যাগ ও বিচার দাবি করে আসছেন কুস্তিগীররা। সরকারের দৃষ্টি আকর্ষণ করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি-আইওসির বিবৃতিতে বলা হয়, অভিযোগকারীদের ওপর নির্যাতনের বিষয়টি চরম বিরক্তির জন্ম দিয়েছে। একইভাবে কড়া ভাষায় বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক সংস্থা-ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং।

বিভি/টিটি

মন্তব্য করুন: