• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাবেক প্রেমিকাকে ফিরে পেতে চাইলে যে কাজগুলো করা জরুরি

প্রকাশিত: ১৪:৫৩, ২ জুন ২০২২

আপডেট: ১৫:২৬, ২ জুন ২০২২

ফন্ট সাইজ
সাবেক প্রেমিকাকে ফিরে পেতে চাইলে যে কাজগুলো করা জরুরি

প্রেম যেমন মধুর বিচ্ছেদ তেমনই বেদনার। প্রেম গড়তে অনেক সময় লাগলেও ভাঙতে সময় লাগে না। প্রেমের সম্পর্ক ভাঙে দু’জনের সম্মতিতেই। কখনো বা ভাঙে একজনের ইচ্ছায়, কখনো আবার দু’জনেরই উদাসীনতায়। তবে প্রেম হলো ভাঙা-গড়ার খেলা এটা মনে রাখতে হবে।

তবে প্রেমিকার একক সিদ্ধান্তে সম্পর্ক ভাঙলে অনেক সময় প্রেমিক তাকে ফিরে পেতে চান। কিন্তু সাবেক হয়ে যাওয়া প্রেমিকাকে ফিরে পাওয়া সহজ না। তবুও বিশেষ কিছু টিপস মেনে চললে ফিরে আসতে পারে আপনাকে ফেলে চলে যাওয়া প্রেমিকা।

আরও পড়ুন:

এই জন্যে যে কাজগুলো করবেন-

* প্রথমত সব ধরনের যোগাযোগ বন্ধ করে দিন : সম্পর্ক ভাঙার পর মেয়েদের মন বেশি অস্থির থাকে। তারা এসময় কী চাইছেন তা বুঝে উঠতে পারে না। এক্ষেত্রে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সাহসী পদক্ষেপ নিতে হয় পুরুষকে। ব্রেকাপের পর প্রেমিকার সঙ্গে পুরোপুরি যোগাযোগ বন্ধ করে দিতে হবে। সম্ভব হলে সমস্ত জায়গা থেকে ব্লক করতে হবে। যোগাযোগের কোনো উপায় না থাকলে প্রেমিকা আরও বেশি মিস করতে শুরু করে।

* সবসময় আনন্দে থাকুন : প্রেমের সম্পর্ক শেষ মানেই সবকিছু শেষ হয়ে যাওয়া নয়। তাই ব্রেকআপের পরে নিজেকে নতুন করে গুছিয়ে নিন। আনন্দ খুঁজে নিন। যদিও প্রেমের ক্ষত একদিনে সারবে না।এ জন্য নিজেকে সময় দেন। আর আত্মবিশ্বাস বাড়িয়ে তুলুন। কেননা মেয়েরা সব সময় আত্মবিশ্বাসী পুরুষই পছন্দ করে। 

* প্রেমিকার সব কথা মেনে নেবেন না :  ব্রেকআপের পর প্রেমিকা যেসব করতে বলতো সেগুলো কতা বন্ধ করে দেন। নিজের সম্মানের জায়গাটি নষ্ট হতে দেবেন না। প্রেমিকাকে যতই ভালোবাসুন না কেন তাকে ধরে রাখার জন্য নিজের অস্তিত্ব বিসর্জন দেবেন না। আত্মসম্মান ধরে রাখতে জানলে অন্যরাও আপনাকে সম্মান করতে বাধ্য। এমনকি ফিরে আসতে পারে প্রেমিকাও।

* নতুন সম্পর্কে জড়িয়েছে জেনেও বিরক্ত না করা : সম্পর্ক ভাঙার পর প্রেমিকা অন্য কোথাও সম্পর্কে জড়াতেই পারে। সে এখন আর আপনার সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ নয়। তাই তার নতুন সম্পর্কের খবরে আপনার যদি কষ্টও হয়, তাকে জানাতে যাবেন না। তাকে কোনোভাবে বিরক্ত বা উত্যক্ত করতে যাবেন না। এতে করে সে ভুল বুঝলেও বুঝতে পারে।

* বদভ্যাসগুলো বদলে ফেলুন : যে ইস্যুগুলো বা অভ্যাসগুলোর কারণে প্রেমিকা রাগ করতো বা সম্পর্ক ভেঙে দিয়েছে সেটা বদলে ফেলুন। নিজেকে খারাপ না ভেবে, নিজেকে নতুনভাবে আবিষ্কার করুন। তাকে সারপ্রাইজ দিন নিজেকে বদলে।

বিভি/এজেড

মন্তব্য করুন: