• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পুরনো প্রেম নতুন করে রাঙিয়ে তুলবেন যেভাবে

প্রকাশিত: ২২:৪৫, ২ মে ২০২৩

ফন্ট সাইজ
পুরনো প্রেম নতুন করে রাঙিয়ে তুলবেন যেভাবে

প্রতীকী ছবি

প্রত্যেকেই চায় প্রেম সবসময় সজিব থাকুক। ভালোবাসার মানুষের কাছ থেকে সম্মান, মর্যাদা ও ভালোবাসা আশা করে। সময়ের পরিক্রমায় আমরা অনেকেই ভালোবাসা প্রকাশ করতেই ভুলে যাই। 

কিন্তু ছোট ছোট কিছু কাজের মাধ্যমে চাইলেই আপনি আপনার সঙ্গীকে বোঝাতে পারেন, এখনও তাকে আগের মতোই ভালোবাসেন। যে কাজগুলো করলে নতুন করে আপনার প্রেমে পড়বে আপনার সঙ্গী, জানা যাক সেগুলো-

সঙ্গীকে তার মতো করে গ্রহণ করুন
আপনার পার্টনার ঠিক যেমন, তাকে সেভাবে গ্রহণ করুন। নিজের ভালোবাসা তার কাছে প্রকাশ করার প্রথম শর্তই হচ্ছে, তাকে বদলানোর চেষ্টা না করা। হ্যাঁ, আপনি তাকে আরও ভালো একজন মানুষ হয়ে উঠতে সাহায্য করতে পারেন, কিন্তু সে অন্য কারো মতো হোক, এমন চেষ্টা ভুলেও করতে যাবেন না।

বন্ধুদের সঙ্গে সময় কাটাতে দিন
সবাই দিনের বা সপ্তাহের কিছুটা সময় তার বন্ধুদের সঙ্গে কাটাতে চায়, ব্যতিক্রম নয় আপনার সঙ্গীও। তাকে তার বন্ধুদের সঙ্গে সময় কাটাতে উৎসাহিত করুন, ট্যুরে যেতে চাইলে তাকে না করবেন না। বন্ধুদের সঙ্গে ট্যুরে যাওয়া মানে কিন্তু আপনাকে অবহেলা নয়, এটা মাথায় রাখতে হবে।

তাকে নিজের স্বপ্নপূরণে উৎসাহ দিন
প্রত্যেকেরই নিজের স্বপ্নের পেছনে শ্রম দেওয়ার এবং তা পরিপূর্ণ করার অধিকার আছে। আপনার সঙ্গী যদি তার স্বপ্নপূরণ করতে চায়, তবে তাকে নিরুৎসাহিত করবেন না। সে যদি এটা বুঝে যে, আপনি তার স্বপ্নপূরণে তার সঙ্গে থাকবেন, তবে তার থেকে বেশি খুশি কেউ হবে না।

সঙ্গীকে উপহার দিন
উপহার দেওয়া শুধু পুরুষ সঙ্গীর কাজ নয়। আপনিও তাকে উপহার দিতে পারেন। তাকে তার প্রিয় রঙের শার্ট উপহার দিতে পারে, কিংবা কিনে দিতে পারেন ঘড়ি বা টাই।

তার জন্য রান্না করুন
পুরুষ সঙ্গীর মন খুব সহজেই জয় করে ফেলা যায় তাকে মজাদার খাবার খাইয়ে। কোনো এক স্পেশাল দিনে বা একটু বৃষ্টির দিনে রান্না করে ফেলুন তার পছন্দের খাবার। চাইলে অফিসের লাঞ্চেও তাকে দিতে পারেন স্পেশাল কিছু। সারা দিনের কর্মব্যস্ততার পর এই স্পেশাল লাঞ্চ তার মন ভালো করবেই।

তার কাজের প্রশংসা করুন
আপনার জন্য সঙ্গী যতটুকুই করছে, তার প্রশংসা করুন। আপনাকে খুশি করতে তার ছোট ছোট প্রচেষ্টাকে সমর্থন করুন। তার যে কোনো কাজে আপনি যে তার পাশে থাকবেন, সেটাও তাকে বুঝিয়ে দিন। এতে ভালোবাসা বাড়বে বৈ কমবে না।

বিভি/টিটি

মন্তব্য করুন: