• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

সিসিইউতে খালেদা জিয়া

প্রকাশিত: ১৫:২১, ১৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৫:৪৬, ১৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
সিসিইউতে খালেদা জিয়া

কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে। শনিবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেওয়া হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে। খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন এই তথ্য জানান।

আরও পড়ুন:
মসজিদ আল হারাম এবং মসজিদে নববিতে যেতে পারবেন বিদেশিরা

অপু বিশ্বাসসহ একঝাঁক তারার মেলায় বিউটি ও স্কিন কেয়ার উদ্বোধন

চিকিৎসার ফলোআপের জন্য গতকাল শনিবার (১৩ নম্ভেবর) বিকালে বেগম জিয়াকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে তাঁকে হাসপাতালের ‘বি’ ব্লকের ৭২০৫ নম্বর কেবিনে ভর্তি করানো হয়।

ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাঁর চিকিৎসা চলছে।

আরও পড়ুন:
লক্ষ্মীপুরে ‘নৌকাকে’ চোখ রাঙাচ্ছে জামায়াত প্রার্থী! 
এবার টি-২০ সিরিজ বাতিল করলো বাংলাদেশ

গত রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় টানা ২৬ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেন খালেদা জিয়া। এর আগে গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বর সেরে গেলেও শারীরিক দুর্বলতাসহ স্বাস্থ্যগত নানান জটিলতা দেখা দেওয়ায় স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৫ অক্টোবর খালেদা জিয়া’র শরীর থেকে নেওয়া টিস্যুর বায়োপসি করা হয়। এই পরীক্ষার পর তাঁর চিকিৎসকেরা জানান, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন। বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের অধীনে তাঁকে চিকিৎসা দেওয়া হয়।

বিভি/রিসি/ইই

মন্তব্য করুন: