• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

সিদ্ধান্ত ছাড়াই শেষ ‘হাফ ভাড়া’ নিয়ে বিআরটিএ’র বৈঠক

প্রকাশিত: ১৯:০৫, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
সিদ্ধান্ত ছাড়াই শেষ ‘হাফ ভাড়া’ নিয়ে বিআরটিএ’র বৈঠক

সংগৃহীত ছবি

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবি নিয়ে বাস মালিকদের সংগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় বৈঠক শেষ হয়। 

এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের সংগে কথা বলেন। তিনি জানান, সরকার বিআরটিসি বাস দিয়ে সংকট মোকাবিলার কথা ভাবছে। শুক্রবার এ বিষয়ে বৈঠক হবে। তবে শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণে আরো সাত দিন সময় দরকার বলে জানান তিনি। 

আপাতত মালিকরা হাফ পাসে রাজি নন বলে জানিয়েছেন। বাস মালিকরা হাফ ভাড়ার বিনিময়ে প্রণোদনা দাবি করেছেন বলে জানান সচিব। 

তিনি আরও জানান, বৈঠকে বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, বেসরকারি বাসে সরকার ভর্তুকি দিচ্ছে না। যানজটে সড়কে ট্রিপ কমে গেছে। টায়ারসহ বাসের বিভিন্ন যন্ত্রাংশের দাম বেড়ে গেছে। এই অবস্থায় ঢাকাসহ বিভিন্ন মহানগরে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু করা হলে বাসমালিকদের লোকসান গুনতে হবে।

তিনি আরও বলেন, সরকার শিক্ষার্থীদের দাবির প্রতি বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বলেই আজ আমরা বৈঠক করেছি। বেসরকারি বাসে অর্ধেক ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত আমরা চাপিয়ে দিতে পারি না। কারণ বাসে কত শতাংশ ভাড়া ছাড় দিতে হবে আমরা আজ সেই সিদ্ধান্ত দেওয়ার পর বাস মালিকরা ধর্মঘট ডাকতে পারেন। তাতে জনদুর্ভোগ বাড়বে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। এছাড়া সভায় অংশ নেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

বিভি/এসডি

মন্তব্য করুন: