• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ছবি তোলাসহ পদ্মা সেতুতে যে ৪টি কাজ করলেই জরিমানা!

প্রকাশিত: ১৬:৫৪, ২৬ জুন ২০২২

আপডেট: ১৭:০২, ২৬ জুন ২০২২

ফন্ট সাইজ
ছবি তোলাসহ পদ্মা সেতুতে যে ৪টি কাজ করলেই জরিমানা!

রবিবার (২৬ জুন) থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে পদ্মাসেতু। যানবাহন চলাচল শুরুও হয়েছে ব্যাপকভাবে। তবে এর মধ্যে প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে অন্য বিষয়। নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পদ্মাসেতুতে চলছে ফটোসেশন ও ভিডিও বানাচ্ছেন অনেকেই।

অনেকেই সেতুতে উঠে তুলছেন ছবি, বানাচ্ছেন টিকটক ভিডিও। কেউবা আবার অযথায় হাটাহাঁটিও করছেন। এসব বিব্রতকর পরিস্থিতি এড়াতে কঠোর হচ্ছে প্রশাসন। আসছে শাস্তি ও জরিমানার বিধিনিষেধ।

রবিবার (২৬ জুন) দুপুরে জাজিরা উপজেলার সহকারী কমিশনার  উম্মে হাবিবা ফারজানা জানান, সেতুতে উঠে ছবি ওঠা, সেলফি তোলা, ভিডিও করা এবং সেতুর ওপরে বসলেই জরিমানা করা হবে। আজ প্রথম দিন শিথিল থাকলেও সোমবার (২৭ জুন) থেকেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া যেসব নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে বাইক চালালেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:

প্রথমদিন থেকে সেতু দেখতে এসে বেশিরভাগ মানুষ গাড়ি থামিয়ে একক ও দলগত ছবি তুলছেন। কয়েকটি বাস থামিয়েও যাত্রীদের নেমে ছবি তুলছেন। কেউ আবার সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তুলেছেন। এমনকি টিকটক কিংবা ভিডিও করেও অরেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।

এর আগেও গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-

* পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা।

* পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।

* তিন চাকা বিশিষ্ট যানবাহন, পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

* গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।

* সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

বিভি/এজেড

মন্তব্য করুন: