• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের অবস্থান, যান চলাচল বন্ধ

প্রকাশিত: ১৮:২৪, ৬ আগস্ট ২০২২

আপডেট: ১৮:৪৭, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের অবস্থান, যান চলাচল বন্ধ

জ্বালানি তেলের দাম বেড়েছে। স্বাভাবিকভাবে বাড়বে পরিবহন ভাড়াও। কিন্তু পরিবহন ভাড়া বাড়ালে শাহবাগে রাস্তা অবরোধের ঘোষণা দিয়েছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী ছাত্ররা। শনিবার (৬ আগস্ট) শাহবাগে জাদুঘরের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা এই ঘোষণা দেন। শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের অবস্থান নেওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন: তেলের দামবৃদ্ধির প্রতিবাদে রবিবার মাঠে নামবে চরমোনাই

২০১৮ সালে আলোচিত নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা এখনো তাদের অধিকার আদায়ে সচেতন রয়েছেন। ফলে ভাড়া বৃদ্ধির আগেই আল্টিমেটাম দিয়েছেন তারা। 

No description available.

এর আগে ২০১৮ সালে সড়কে নৈরাজ্যের প্রতিবাদে দেশজুড়ে আন্দোলন করেছিলেন শিক্ষার্থীরা। পুরো দেশের যোগাযোগ ব্যবস্থা পাল্টে দিয়েছিল ওই আন্দোলন।

আরও পড়ুন: তেল পাম্পে মারধর খেয়ে জামা খুলে পালালেন যুবক

No description available.

শুক্রবার (৫ আগস্ট)  রাত ১২ টার পর থেকে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা লিটার, কেরোসিন ১১৪  টাকা লিটার, অকটেন ১৩৫ টাকা লিটার ও পেট্টোল ১৩০ টাকা লিটার টাকা ঘোষণা করা হয়। 

আরও পড়ুন: যতখানি বাড়তে পারে বাস ও লঞ্চ ভাড়া!

No description available.

এরপর থেকে রাজধানীমসহ বিভিন্ন জেলায় যানবাহন চলাচল কমে যায়। দূরপাল্লার বাস কম চলাচল করছে। আর কিছু কিছু বাসে ভাড়া বেশি নেওয়ার অভিযোগও উঠছে। ভাড়া বৃদ্ধির পরিকল্পনা নিয়ে মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকেও বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ। তেলের দামের প্রেক্ষিতে ভাড়া বাড়বে এটা সহজেই অনুমেয়। কিন্তু কতটা বাড়বে সেটাই দেখার অপেক্ষা।

আরও পড়ুন: হার্টের চিকিৎসায় বাংলাদেশকে সম্ভাবনাময় দেশ বললেন বিদেশি চিকিৎসকরা

বিভি/কেএস/এজেড

মন্তব্য করুন: