• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জানা গেল ঘূর্ণিঝড় সিত্রাংয়ে দেশজুড়ে নিহতের সংখ্যা

প্রকাশিত: ১২:১৪, ২৫ অক্টোবর ২০২২

আপডেট: ১২:২৬, ২৫ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
জানা গেল ঘূর্ণিঝড় সিত্রাংয়ে দেশজুড়ে নিহতের সংখ্যা

ঘূর্ণিঝড় সিত্রাং চলে গেছে। কিন্তু রেখে গেছে ক্ষতচিহ্ন। দিয়ে গেছে শোক ও বেদনা। সবার জন্য না হলেও দেশের বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায় ভিন্ন ভিন্ন কারণে মারা গেছেন অনেকেই। কোথাও নৌকাডুবি, কোথাও গাছ উপড়ে পড়া এসব কারণে ঘটেছে প্রাণহানি।

সোমবার দিনব্যাপী বৃষ্টি এবং সন্ধ্যার পর ঝড়ো হাওয়া বয়ে যায়। মঙ্গলবার সকাল পর্যন্ত পাওয়া খবর থেকে জানা গেছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে নৌকাডুবি ও গাছ উপড়ে পাঁচ জেলায় প্রায় ১৩ জন নিহত হয়েছেন।

নিহতের মধ্যে কুমিল্লায় তিনজন, সিরাজগঞ্জ ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুজন, ভোলায় চারজন ও নড়াইল, বরগুনা একজন নিহত হয়েছেন।

আরও পড়ুন: ১৫ ঘণ্টা তাণ্ডব চালিয়ে ভারতে প্রবেশ করে সিত্রাং

কুমিল্লায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেশাখাল এলাকায় গাছ উপড়ে পড়ে স্বামী-স্ত্রী ও তাদের কন্যা নিহত হয়েছেন। সোমবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নিহতরা হলেন- মো. নিজাম উদ্দিন, তার স্ত্রী সাথি আক্তার ও মেয়ে লিজা আক্তার।

এছাড়া সিরাজগঞ্জের সদর উপজেলায় যমুনা নদীর ক্যানেলে ঝড়-বৃষ্টির কবলে পড়ে নৌকাডুবিতে মা-ছেলে নিহত হয়েছেন। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশের ওসি মোসাদ্দেক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন: সেন্টমার্টিনে আসা জাহাজটি এসেছে যেখান থেকে

নিহতরা হলেন- উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্বমোহন গ্রামের খোকনের স্ত্রী আয়েশা খাতুন (২৮) ও ছেলে আরাফাত হোসেন (২)।

এদিকে ভোলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সদর, লালমোহন, চরফ্যাশন ও দৌলতখান উপজেলায় চারজন নিহত হয়েছেন। সোমবার রাতে তিনজন ও মঙ্গলবার ভোরের দিকে একজন নিহত হয়েছেন।

সদর উপজেলায় একটি গাছ ভেঙে বসতঘরের ওপরে পড়লে সেখানে মফিজুল ইসলাম নামে একজন চাপা পড়ে মারা হন। আর রাবেয়া বেগম নামের এক নারী লালমোহনের জোয়ারের পানিতে ডুবে নিহত হন। দৌলতখানেও ঘরের ওপর গাছ পড়ে চাপায় নিহত হন  খাতিদা বেগম নামের এক নারী। এছাড়া চরফ্যাশনের হাজারীগঞ্জে মোটরসাইকেল করে যাওয়ার সময় গাছের ডাল ভেঙে পড়ে নিহত হন মনির নামে এক যুবক। ভোলা সদর থানার ইউএনও মো. তৌহিদুল ইসলাম তথ্য নিশ্চিত করেছেন।

নড়াইলে গাছের ডাল পড়ে মর্জিনা বেগম (৩২) নামে এক গৃহপরিচারিকা নিহত হয়েছেন। সোমবার (২৪ অক্টোবর) সকালে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। লোহাগড়া থানার ওসি মো. নাসিরউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনা সদর উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট ঝোড়ো বাতাসে বসতঘরে গাছ উপড়ে পড়ে এক বৃদ্ধা নিহত হয়েছেন। নিহত বৃদ্ধা হলেন উপজেলার সোনাখালি গ্রামের নাম আমেনা খাতুন (১১৫)।

এছাড়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এর প্রভাবে গাছ চাপায় দুই নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে টুঙ্গিপাড়া উপজেলার পাঁচ কাহনীয়া ও বাঁশবাড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহতেরা হলেন, টুঙ্গিপাড়া উপজেলার পাঁচ কাহনীয়া গ্রামের রেজাউল খার স্ত্রী শারমিন বেগম (২৫) ও বাঁশবাড়িয়া গ্রামের হান্নান তালুকদারের স্ত্রী রুমিছা বেগম (৬৫)। টুঙ্গিপাড়া থানার ওসি আবুল মনসুর এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: রহস্যময় মানুষবিহীন জাহাজটি দুদিন আগেই ছেড়েছিল চট্টগ্রাম বন্দর

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2