• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সেন্টমার্টিনে আসা জাহাজটি এসেছে যেখান থেকে

প্রকাশিত: ২৩:০৫, ২৪ অক্টোবর ২০২২

আপডেট: ২৩:৩০, ২৪ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
সেন্টমার্টিনে আসা জাহাজটি এসেছে যেখান থেকে

বাংলাদেশের উপকূলীয় দ্বীপ সেন্ট মার্টিনে ভেসে আসা একটি মনুষ্যবিহীন জাহাজ নিয়ে রহস্য তৈরি হয়েছে। জাহাজটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর এনিয়ে অনেকে নানা মন্তব্য করছেন।

শুধু ফেসবুকেই নয়, স্থানীয়দের অনেকেই এটিকে 'ভূতুড়ে জাহাজ' বলছে।

তবে বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে নৌযানটি যে নাবিকরাই বাংলাদেশে এনেছিল তা নিশ্চিত হওয়া গেলেও এটি কীভাবে ভূতুড়ে জাহাজে পরিণত হলো এনিয়ে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে না।

কোস্টগার্ড জানাচ্ছে সোমবার (২৪ অক্টোবর) বেলা আনুমানিক ১২টায় সেন্টমার্টিন দ্বীপের ছেড়া দ্বীপ অংশে জাহাজটিকে ভিড়তে দেখা যায়।

আরও পড়ুন: রহস্যময় মানুষবিহীন জাহাজটি দুদিন আগেই ছেড়েছিল চট্টগ্রাম বন্দর

সাইক্লোন সিত্রাংয়ের প্রভাবে উত্তাল সমুদ্রে ভেসে 'পরিত্যক্ত' এই জাহাজটি সেন্টমার্টিন দ্বীপে ভেসে এসেছে বলে ধারণা করছে কোস্টগার্ড। তবে এটি কেন পরিত্যক্ত করা হয়েছে এ প্রশ্নের উত্তর তারাও খুঁজছে।

উৎসুক কয়েকজন স্থানীয় বাসিন্দা জাহাজের দড়ি বেয়ে উপরে উঠে কোনো মানুষকে দেখতে পাননি। তবে ভেতরে কয়েকটি কক্ষ তালাবদ্ধ অবস্থায় পেয়েছেন।

জাহাজটির গায়ে এর নাম লেখা রয়েছে এম আর ৩৩২২। এর সূত্র ধরে জানা যায় এটি সিঙ্গাপুরের পতাকাবাহী একটি বার্জ।

মেরিনা টোয়েজ প্রাইভেট লিমিটেডের মালিকানায় নিবন্ধনকৃত এ জাহাজটি ১১০.৬ মিটার দীর্ঘ এবং ৩০ মিটার চওড়া একটি মালবাহী বার্জ।

বার্জ হলো মালবাহী একটি নৌযান যেটিকে অন্য কোন নৌযান বা টাগবোট দিয়ে টেনে নিয়ে যাওয়া হয়। বার্জের সাধারণত নিজস্ব ইঞ্জিন থাকে না। সিঙ্গাপুরের পতাকাবাহী জাহাজটি এসেছিল মালয়েশিয়া থেকে।

আরও পড়ুন: সিত্রাং: ঝড়ে ভেসে এলো জনশূন্য বিদেশি জাহাজ, রয়েছে কোটি টাকার সম্পদ

সূত্র: বিবিসি

বিভি/টিটি

মন্তব্য করুন: