• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রহস্যময় মানুষবিহীন জাহাজটি দুদিন আগেই ছেড়েছিল চট্টগ্রাম বন্দর

প্রকাশিত: ২৩:১৭, ২৪ অক্টোবর ২০২২

আপডেট: ২৩:২৯, ২৪ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
রহস্যময় মানুষবিহীন জাহাজটি দুদিন আগেই ছেড়েছিল চট্টগ্রাম বন্দর

বাংলাদেশের উপকূলীয় দ্বীপ সেন্টমার্টিনে ভেসে আসা একটি মনুষ্যবিহীন জাহাজ নিয়ে রহস্য তৈরি হয়েছে। জাহাজটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর এনিয়ে অনেকে নানা মন্তব্য করছেন।

এ ঘটনার অনুসন্ধানে বেরিয়ে আসে আরও অনেক তথ্য। জানা যায় দুইদিন আগেও জাহাজটি ছিল চট্টগ্রাম বন্দরেই।

চট্টগ্রামে জার লজিস্টিকসের কর্মকর্তা জিন্নাত আলী বলেন, 'জাহাজটি দুইদিন আগে চট্টগ্রাম বন্দর ছেড়ে চলে গিয়েছিল। বন্দর ছেড়ে চলে যাওয়ার পর কী হয়েছিল সেটা আমরা বলতে পারছি না।' 

চট্টগ্রাম বন্দরে আগত জাহাজগুলোর যে তালিকা বন্দর কর্তৃপক্ষ প্রকাশ করে তা থেকে দেখা যায় এই নৌযানটি এ বছরেই একাধিকবার বাংলাদেশে এসেছে।

আরও পড়ুন: ঝড়ে ভেসে এলো জনশূন্য বিদেশি জাহাজ, রয়েছে কোটি টাকার সম্পদ

এ বছরের ৮ সেপ্টেম্বরের একটি তালিকাতেও জাহাজটির কথা উল্লেখ রয়েছে, যেখানে বলা হয় বার্জটি মালয়েশিয়ার একটি বন্দর থেকে ৯ হাজার টনের বেশি পাথর বহন করে এনেছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের তালিকা থেকে জানা যায়, জার ওয়ার্ল্ড লজিস্টিকস নামের একটি স্থানীয় এজেন্ট এই জাহাজটি ভাড়া করে এনেছিল।

প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা স্বীকার করেছেন যে এই জাহাজটি তারা ভাড়া করেছিলেন। কিন্তু বার্জটি কীভাবে সেন্টমার্টিন দ্বীপে গিয়ে ভিড়লো এনিয়ে তারা কিছুই বলতে পারছেন না।

মালয়েশিয়া থেকে নির্মাণকাজের জন্য পাথর বহন করে জাহাজটি চট্টগ্রামের কুতুবদিয়ায় গিয়েছিল বলে জানায় প্রতিষ্ঠানটি। মি. আলী বলছেন, মালামাল খালাস করে ক্যাপ্টেন এবং ক্রু-সহ দুইদিন আগে বার্জটি নিয়ে টাগবোট চট্টগ্রাম বন্দর ছেড়ে যায়।

চট্টগ্রাম বন্দরের তালিকা থেকে দেখা যায়, গত জুন মাসেও বার্জটিকে কক্সবাজারের কুতুবদিয়ায় নোঙর করে থাকতে দেখা গিয়েছিল।

সূত্র: বিবিসি

আরও পড়ুন: সেন্টমার্টিনে আসা জাহাজটি এসেছে যেখান থেকে

বিভি/টিটি

মন্তব্য করুন: