• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

খালেদা জিয়া নিবিড় পর্যবেক্ষণে

প্রকাশিত: ১৪:৫৪, ১২ জুন ২০২২

ফন্ট সাইজ
খালেদা জিয়া নিবিড় পর্যবেক্ষণে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হৃৎপিণ্ডে শনিবার (১১ জুন) দুপুরে রিং পরানো হয়। এরপর তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি। এরপর মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। রবিবার (১২ জুন) দুপুরে এসব তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) সিসিইউতে আছেন, মেডিক্যাল বোর্ড তাকে অবজারভেশনে রেখেছে। অবজারভেশনের পর পরবর্তী করণীয় ঠিক করবে মেডিক্যাল বোর্ড।’

সে সময় মির্জা ফখরুল জানান, শুক্রবার (১০ জুন) গুলশানের বাসা ‘ফিরোজা’য় বেগম খালেদা জিয়া হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়েন। রাত তিনটায় ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে করে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়।

মির্জা ফখরুল খবর পেয়ে দ্রুত উত্তরার বাসা থেকে গুলশানে আসেন এবং চেয়ারপারসনকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর তাৎক্ষনিকভাবে খালেদা জিয়ার হৃৎযন্ত্রের কয়েকটি পরীক্ষা  করা হয়।

শনিবার (১১ জুন) দুপুরে জরুরিভিত্তিতে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হয়। এ সময় হৃৎপিণ্ডে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। তার মধ্যে একটি ব্লক ছিল ৯৯ শতাংশ। সেটিতে রিং পরানো হয়। চিকিৎসকরা জানান, বেশ কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে বেগম জিয়াকে।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘ কয়েক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: