• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছাত্রলীগের মামলায় হামলার শিকার ছাত্র অধিকারের ২৪ নেতা-কর্মী কারাগারে

প্রকাশিত: ১৫:৫৩, ৮ অক্টোবর ২০২২

আপডেট: ১৭:৩৪, ৮ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
ছাত্রলীগের মামলায় হামলার শিকার ছাত্র অধিকারের ২৪ নেতা-কর্মী কারাগারে

ছাত্রলীগের দায়ের করা দুই মামলায় হামলার শিকার ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে আগামী ১১ অক্টোবর ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীর জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

আদালতের সরকারি কৌঁসুলি হেমায়েত উদ্দিন খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

আসামিপক্ষের আইনজীবী মোজাহিদুল ইসলাম আদালতে বলেন, ‘গ্রেফতার নেতা-কর্মীদের কয়েকজন অসুস্থ। তাদের চিকিৎসার আবেদন জানানো হলে আদালত কারাবিধি অনুযায়ী চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।’

এর আগে শাহবাগ থানার পুলিশের পক্ষ থেকে ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীকে আদালতে হাজির করা হয়।

শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় হামলা চালায় ছাত্রলীগ। শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ এই স্মরণসভার আয়োজন করে। 

এ সময় সমাবেশস্থলে থাকা চেয়ার ও মাইক ভাঙচুর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পুড়িয়ে দেওয়া হয় ব্যানার-ফেস্টুনও। এতে পণ্ড হয়ে যায় ছাত্র অধিকার পরিষদের ডাকা সমাবেশ।

হামলায় ছাত্র অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে গিয়ে সেখানেও হামলার শিকার হন। মেডিকেলের বেড থেকে একে একে ছাত্রনেতাদের তুলে নিয়ে যায় ছাত্রলীগ ও পুলিশ। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের দাবি, তাদের ওপর হামলা হওয়ায় প্রতিহত করা হয়েছে। যদিও তারা আহত ছাত্রলীগ নেতাদের নাম উল্লেখ করতে পারেনি, তবুও তারা এ ঘটনায় মামলা করতে থানায় যান। পরে এই ঘটনায় দুইটি মামলা দায়ের করেন। 

বিভি/এসএইচ/এনএ

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2