• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নিবন্ধন পেলে নির্বাচনে যাবেন কি-না জানালেন নুরুল হক নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৪, ৩০ অক্টোবর ২০২২

আপডেট: ১৯:৪১, ৩০ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
নিবন্ধন পেলে নির্বাচনে যাবেন কি-না জানালেন নুরুল হক নুর

নিবন্ধন পেলেও দলীয় সরকারের অধীনে নির্বাচন করবেন না জানিয়েছেন গণ-অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

এর আগে রবিবার (৩০ অক্টোবর) দুপুরে দলটির নেতাদের নিয়ে নিবন্ধনের আবেদনপত্র জমা দিতে নির্বাচন কমিশনে যান তিনি।

নিবন্ধনের আবেদন জমা দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন আর হবে না। আগামীতে ‘নিরপেক্ষ ও সুষ্ঠু’ নির্বাচন হবে।

নুর জানান, দলের প্রতীক হিসেবে নোঙ্গর, রকেট, তরমুজ, আপেলের মধ্যে যেকোনো একটি চেয়েছে তারা। সেগুলো না পেলে দোয়াত কলম প্রতীক সংযোজন চেয়ে সেটি বরাদ্দের দাবি করেছে দলটি।

নিবন্ধনের তিনটি শর্তই পূরণ হওয়ার দাবি নুর বলেন, একটি দলও নিবন্ধন পেলে সেটা হবে অধিকার পরিষদ। আমাদের ছয়টি অঙ্গ ও সহযোগী সংগঠন রয়েছে। এছাড়া জেলা, উপজেলায় যতগুলো কমিটি দরকার তাও আমাদের আছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে অবশ্যই আমার নিবন্ধন পাব।

নুর বলেন, নির্বাচন কমিশনের প্রতি যে আস্থার সংকট রয়েছে, সেই সংকট উত্তরণের জন্য নির্বাচন কমিশন কাজ করবে। নতুন আবেদনকারী দলগুলোকে যথাযথ প্রক্রিয়ায় নিবন্ধন দিয়ে আগামীতে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য তারা এগিয়ে যাবে।

নিবন্ধন পেলে এই সরকার ও কমিশনের অধীনে নির্বাচনে আসবেন কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমত আমাদের কাছে আসলে নির্বাচন কমিশনের চেয়ে নির্বাচনকালীন সরকারটা গুরুত্বপূর্ণ। আমরা দেখেছি গত ২০১৪ সালে এবং ২০১৮ সালে দলীয় সরকারের অধীনে দুটি বিতর্কিত নির্বাচন হয়েছে। যে নির্বাচনের জনগণ ভোট দিতে পারে নাই। আমরা উৎসবমুখর ভোট এবং নির্বাচনের পরিবেশ চাই। তার জন্য অবশ্যই আমরা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছি।

বিভি/এইচএস

মন্তব্য করুন: