• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই গোলাপবাগ মাঠে বিএনপি

প্রকাশিত: ১৯:২৫, ৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:৩৮, ৯ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই গোলাপবাগ মাঠে বিএনপি

বিএনপির আলোচিত ১০ ডিসেম্বরের সমাবেশের আর মাত্র ১দিন বাকি আছে। স্থান নিয়ে জটিলতার নিরসন হয়েও যেন হচ্ছে না। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছ থেকে রাজধানীর সায়েদাবাদ এলাকার গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কাছ থেকে এখনো অনুমতি পায়নি দলটি। অনুমতি ছাড়াই গোলাপবাগ মাঠে অবস্থান নিয়েছে বিএনপির নেতা-কর্মীরা।

জানা গেছে, গোলাপবাগ মাঠের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১০ ডিসেম্বর ওই মাঠে সমাবেশের করতে ডিএমপির অনুমতি পেলেও ডিএসসিসির অনুমতি নেয়নি বিএনপি।

সমাবেশের অনুমতি দিয়ে সম্প্রতি ডিএমপির দেওয়া ২৬ শর্তের প্রথমটিতেই রয়েছে, এই অনুমতিপত্র স্থান ব্যবহারের অনুমতি নয়, স্থান ব্যবহারের জন্য অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে অনুমোদন নিতে হবে।

আরও পড়ুন: 

 

ডিএসসিসির চিফ এস্টেট অফিসার রাসেল সাবরিন গণমাধ্যমকে জানান, শুনেছি ডিএমপির কাছ থেকে গোলাপবাগ মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছে বিএনপি। তবে আমাদের কাছ থেকে এখনও অনুমতি নেওয়া হয়নি।বিএনপি আবেদন করলে, ডিএসসিসি মেয়রের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, বিষয়টি দেখা হচ্ছে, খোঁজ নিচ্ছি। সমাবেশে অনুমতি নেওয়ার প্রক্রিয়া চলছে। দ্রুতই অনুমতি পাবো আমরা। 

নানান জটিলতার পর শুক্রবার দুপুরে ডিএমপি কার্যালয়ে বিএনপির প্রতিনিধি দল সাক্ষাতের পর সমাবেশের জন্য গোলাপবাগ মাঠের অনুমতি পায়।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন: