• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম উত্তর যুবলীগ: কমিটি ঘোষণার একদিন না যেতেই দুই সহ সভাপতির পদত্যাগ

প্রকাশিত: ১৯:৫২, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৯:৫৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
চট্টগ্রাম উত্তর যুবলীগ: কমিটি ঘোষণার একদিন না যেতেই দুই সহ সভাপতির পদত্যাগ

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের কমিটি ঘোষণার একদিন না যেতেই দুই সহ সভাপতি নুরুল মোস্তফা মানিক ও রাজীবুল আহসান সুমন’ পদত্যাগ করেছেন। তারা সভাপতি পদ প্রত্যাশী ছিলেন। প্রত্যাশিত পদ না পাওয়ায় ও জুনিয়রের অধীনে কাজ করবে না বলে পদত্যাগের কথা জানিয়েছেন তারা। সম্মেলনের প্রায় সাড়ে আট মাস পর উত্তর জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয় সোমবার রাতে। এরই মধ্যে কমিটি নিয়ে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। 

সোমবার যুবলীগে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কমিটি ঘোষণা করা হয়। 

কমিটিতে উত্তর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলমকে সভাপতি ও সীতাকুণ্ডের মো. শাহজাহানকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের ৩২ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে অনুমোদনের জন্য জমা দেওয়ারও এতে নির্দেশ দেওয়া হয়। 

এদিকে পদত্যাগের বিষয়ে রাজীবুল আহসান সুমন জানান, তিনি উপজেলা ও জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। উত্তর জেলা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিয়েছেন, সহ সভাপতি পদে নয়। কিন্তু ঘোষিত কমিটিতে তাকে সহ সভাপতি করা হয়েছে। তাই সহ সভাপতি হিসেবে কমিটির সঙ্গে কাজ করতে পারবেন না, যার কারণে পদত্যাগ করেছেন।  

একই কথা বলেছেন নতুন কমিটির সহ সভাপতি নুরুল মোস্তফা মানিকও। তিনি উত্তর জেলা যুবলীগের সর্বশেষ কমিটিতেও সহ সভাপতি পদে ছিলেন। তিনি জানান, আমি উত্তর জেলা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিয়েছি, সহ সভাপতি পদে নয়। কিন্তু ঘোষিত কমিটিতে আমাকে সহ সভাপতি করা হয়েছে। কমিটিতে জুনিয়রদের মূল্যায়ন করা হয়েছে। জুনিয়রদের সঙ্গে রাজনীতি করা যায় না।

বিভি/রিসি

মন্তব্য করুন: