• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

রোডমার্চের রোডম্যাপ দিলো গণতন্ত্র মঞ্চ

প্রকাশিত: ১৩:৫৭, ৩ জুন ২০২৩

ফন্ট সাইজ
রোডমার্চের রোডম্যাপ দিলো গণতন্ত্র মঞ্চ

আগামীকাল রবিবার (৪ জুন) দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করবে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ। শনিবার (৩ জুন) বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোডমার্চের রোডম্যাপ জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক। 

অন্তর্বর্তী সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে এই রোডমার্চ করবে মঞ্চ। দলটির কেন্দ্রীয় নেতারা এই রোডমার্চে অংশ নেওয়ার কথা রয়েছে। সাইফুল হক বলেন, আবারও একটি তামাশার নির্বাচনের পাঁয়তারা করছে সরকার। উদ্দ্যেশ্য সফল করতে সরকার বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানিমূলক মামলা দেয়া ও নির্যাতন, নিপীড়ন অব্যাহত রেখেছে।

তিনি বলেন, উস্কানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ সফল করা হবে জানান তিনি।  তিনি বলেন, আগামীকাল ৪ঠা জুন সকাল ৯টায় রোডমার্চের যাত্রা শুরু হবে। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় সমাবেশ ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ই জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে।

৬ই জুন সকালে বগুড়ার সাতমাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ই জুন সকালে দিনাজপুরে সমাবেশ ও বিকেলে রংপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া রোডমার্চ চলাকালীন কিছু অনির্ধারিত পথসভা অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম বর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2