• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নবনিযুক্ত পুলিশ কর্মকর্তাদের ডিএমপির পাবলিকেশনস সেল পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৮, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২০:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
নবনিযুক্ত পুলিশ কর্মকর্তাদের ডিএমপির পাবলিকেশনস সেল পরিদর্শন

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) নব-যোগদানকৃত সহকারী পুলিশ কমিশনারদের ডিএমপির বিভিন্ন বিভাগের কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদানের লক্ষ্যে ওরিয়েন্টেশন কর্মসূচির আয়োজন করা হয়েছে। তিন দিনের কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার (১৮ সেপ্টম্বর) সকাল ১০টায় তারা ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শন করেন। কর্মসূচিতে ৩৮তম বিসিএস (পুলিশ)-এর ৮ জন সহকারী পুলিশ কমিশনার অংশগ্রহণ করেন।

ডিএমপি মিডিয়া সেন্টারের হলরুমে আয়োজিত এই প্রোগ্রামে নবীন কর্মকর্তাদেরকে স্বাগত জানিয়ে মিডিয়া এন্ড পিআর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন বলেন, বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট হলো ডিএমপি। ডিএমপিকে বলা হয় বাংলাদেশ পুলিশের দর্পণ বা মুখচ্ছবি। এ ইউনিটের একটি গুরুত্বপূর্ণ বিভাগ হলো মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করা, বিভিন্ন অর্জন ও সাফল্যসহ এর বহুমুখী কার্যক্রম মানুষের সামনে তুলে ধরতে নিরলসভাবে কাজ করে এই বিভাগ।

তিনি আরো বলেন, পুলিশের বিরদ্ধে যে কোন অপপ্রচার প্রতিরোধে ও সত্যকে উন্মোচন করেতে সর্বদা কাজ করে যাচ্ছে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগ।

এরপর তিনি গণমাধ্যম ও পুলিশের সম্পর্ক নিয়ে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সাথে আলোচনা করেন।

ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিঃ উপ-পুলিশ কমিশনার কে. এন. রায় নিয়তি বিভাগের বিভিন্ন কার্যক্রম একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে মাধ্যমে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। তিনি সহকারী পুলিশ কমিশনারদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: