• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সেই নিয়ামুলকে ফিরে পেলো পরিবার

প্রকাশিত: ১২:১৮, ৯ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৩:৫৯, ৯ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সেই নিয়ামুলকে ফিরে পেলো পরিবার

ছিন্নমূল মানুষের শীতের কষ্ট নিয়ে গত ৫ জানুয়ারি প্রকাশ হয় বাংলাভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘জনমত’-এর একটি বিশেষ পর্ব। জনমতের এই পর্বের শুরুতেই দুই কিশোরকে শীতের কষ্টে কাঁপতে দেখা যায়। বাংলাভিশনের অফিসিয়াল ফেসবুক পেইজে প্রচারিত ভিডিওটি দুই দিনে পৌঁছে যায় মিলিয়ন দর্শকের কাছে।

সেই ভিডিওতে সবুজ পাঞ্জাবি পরা এক কিশোরকে দেখা যায়। যার নাম নিয়ামুল। তিনি দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিলেন। তার পরিবার ধরে নিয়েছিল মারা গেছেন কিছুটা প্রতিবন্ধী এই কিশোর। তবে জনমতের ওই পর্বটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ছেলেকে জীবিত দেখতে পায় পরিবার। ভিডিও দেখে ছেলের খোঁজে নামেন বাবা। দুই দিনের চেষ্টায় অতঃপর মিললো নিয়ামুলের সন্ধান। 

সোমবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কমলাপুর এলাকায় সন্তানকে খুঁজে পান বাবা আলি আহাম্মদ। বাংলাভিশনের সংশ্লিষ্ট রিপোর্টার কেফায়েত শাকিলকে মোবাইল ফোনে কল করে তাকে খুঁজে পাওয়ার কথা জানান নিয়ামুলের চাচাতো ভাই সাইফুল ইসলাম সুজন। পরে নিয়ামুলের বাবা আলি আহাম্মদও বিষয়টি নিশ্চিত করেন এবং বাংলাভিশনকে ধন্যবাদ জানান। 

এর আগে জনমতে ভিডিও দেখে বাংলাভিশনের পেইজে কমেন্টসে কোথায় তার চিত্র ধারণ করা হয়েছিল জানতে চান তার এলাকার কয়েকজন ফেসবুক ব্যবহারকারী। সেটি দেখে সাড়া দেন সংশ্লিষ্ট প্রতিবেদক। জানান কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখেছিলেন তাকে। সেই থেকে নিয়ামুলের বাবা ও বাংলাভিশন পরিবার যৌথভাবে শুরু করে নিয়ামুলকে খুঁজে পাওয়ার চেষ্টা। মিলে সফলতাও।

নিয়ামুলের বাবা আলি আহাম্মদ বাংলাভিশনকে জানান, 'সকালে নিয়ামুলকে খুঁজে পেয়েছি। আমরা বাড়ির উদ্দেশে রওনা হয়েছি।'

তার চাচাত ভাই সুজন জানান, নিয়ামুল খুব গরিব ঘরের সন্তান। গোল চেহারার ফর্সা রঙের এই কিশোরের দুই পা উল্টো দিকে। সে উল্টো পায়ে হাঁটে। তার সন্ধান চেয়ে আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরিও করেছে পরিবার। 

উল্লেখ্য, নিয়ামুলের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানার মৈশাইর গ্রামে। দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিলেন কিছুটা প্রতিবন্ধী এই কিশোর। 

বিভি/টিটি

মন্তব্য করুন: