• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যশোরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

প্রকাশিত: ১৯:৩০, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
যশোরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

যশোরে বেসরকারি একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিষ্ঠানটিতে ভাঙচুর করা হয়েছে। মৃত্যুবরণকারী রোগীর নাম মীম। তিনি যশোর সদর ‍উপজেলার চাঁচড়া মধ্যপাড়ার রবিউল ইসলামের মেয়ে। বুধবার (১ ফেব্রুয়ারি) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে অবস্থিত অসীম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটেছে।

মীমের স্বজনরা জানান, মীম টনসিল সমস্যা নিয়ে অসীম ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন গত মঙ্গলবার বিকালে। সকল পরীক্ষা নিরীক্ষা শেষে রাতে ওই প্রতিষ্ঠানের ডাক্তার তার টনসিল অপারেশন করেন। কিন্তু এতে শরীরের কোনো উন্নতি হয়নি। বুধবার সকালে তার অবস্থার চরম অবনতি হয়। এক পর্যায়ে ক্লিনিক কর্তৃপক্ষ মীমকে ট্রলিতে করে যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে ফেলে পালিয়ে যায়। পরে মীমকে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্বজনদের দাবি, ওই ক্লিনিকে মীমকে ভুল চিকিৎসা করানো হয়েছে। এছাড়া অবহেলাও করা হয়েছে।

ক্লিনিকের মালিক অসীম কুমার মন্ডল বলেন, মীমকে সকালে একটি ব্যথার ইনজেকশন পুশ করার পর অবস্থার অবনতি হয়। পরে তাকে জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসার অভিযোগ তিনি অস্বীকার করে বলেন, নিহতের পরিবারের সাথে একটা সমঝোতা হয়েছে। 

কোতয়ালি থানা পুলিশের ওসি (তদন্ত) শফিকুল ইসলাম চৌধুরী বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: