• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আইপিএলের নিলামে ৬ বাংলাদেশি, নেই সাকিব-লিটন

প্রকাশিত: ১১:০৮, ২ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১১:৫১, ২ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
আইপিএলের নিলামে ৬ বাংলাদেশি, নেই সাকিব-লিটন

ঘরের মাঠে অস্টেলিয়ার কাছে বিশ্বকাপের ফাইনালে ভারতের পরাজয়ে বাংলাদেশের সমর্থকরা আনন্দ উল্লাস করেছে। এতে ক্ষেপে উঠে ভারতের সমর্থকরা। পক্ষে-বিপক্ষে চলে যুক্তি তর্কের খেলা। শেষ পর্যন্ত ভারতীয় সমর্থকদের পক্ষ থেকে দাবি তোলা হয় টাইগার ক্রিকেটারদের যাতে আইপিএলে না নেয়া হয়। কিন্তু তা শেষ পর্যন্ত কার্যকর হয়নি। 

তবে চলতি মাসে দুবাইতে হতে যাওয়া আইপিএলের নিলামের জন্য ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন। যেখানে বাংলাদেশের ৬ জন ক্রিকেটার রয়েছেন। তবে সেই ছয় ক্রিকেটারের তালিকায় নাম নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাসের। 

আইপিএলের নিলামে নাম লেখানো ৬ টাইগার ক্রিকেটার হলেন-  মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। তারমধ্যে সর্বোচ্চ ২ কোটি ভিত্তিমূল্য ধরা হয়েছে মুস্তাফিজুর রহমানের। যাকে এবার ছেড়ে দেয় দিল্লি ক্যাপিটালস।

নিলামের জন্য নাম লেখানো ক্রিকেটারদের তালিকায় সবচেয়ে বেশি ভারতের ৮৩০ জন। যাদের মধ্যে ১৮ জনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা রয়েছে। বিভিন্ন দেশের ক্রিকেটার আছেন ৩৩৬ জন। এদের মধ্যে ২১২ জনের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। এছাড়া অভিষেক হয়নি এরকম ক্রিকেটার আছেন ৯০৯ জন, ৪৫ জন সহযোগী দেশের।

উল্লেখ্য, চলতি মাসের ১৯ তারিখ দুবাইয়ে হবে আইপিএলের নিলাম। এবারই প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি মেগা আসরটির নিলাম ভারতের বাইরে হতে যাচ্ছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: