• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

টি-টোয়েন্টিতে কোহলি-রোহিতের আয় শূন্য; অন্য ক্রিকেটারদের যার আয় যত

প্রকাশিত: ২৩:২২, ৫ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
টি-টোয়েন্টিতে কোহলি-রোহিতের আয় শূন্য; অন্য ক্রিকেটারদের যার আয় যত

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর থেকে আর কুড়ি-বিশের ক্রিকেটে দেখা যায়নি বিরাট কোহলি, রোহিত শর্মাকে। ফলে টি-টোয়েন্টিতে তাদের রোজগার শূন্য। 

২০২৩ সালে টি-টোয়েন্টি খেলে ম্যাচ ফি বাবদ যে ভারতীয় ক্রিকেটাররা উপরের দিকে রয়েছেন তারা প্রত্যেকেই তরুণ। 

এ বছর ভারতের হয়ে প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য তিন লাখ রুপি ম্যাচ ফি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আরশদীপ সিং। ১৯টি ম্যাচ খেলেছেন তিনি। তাই ম্যাচ ফি বাবদ সবচেয়ে বেশি ৫৭ লাখ রুপি রোজগার করেছেন এই পেসার। সাদা বলের ক্রিকেটে ভালো খেললেও ভারতের বিশ্বকাপের দলে সুযোগ পাননি আরশদীপ। 

দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব। সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া ও আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তিনি টি-টোয়েন্টি দলের অধিনায়ক। এ বছর ১৬টি ম্যাচ খেলে ৪৮ লাখ রুপি রোজগার করেছেন সূর্য। যশস্বী জয়সওয়াল, অক্ষর প্যাটেল ও তিলক ভার্মা ১৩টি করে ম্যাচ খেলে ৩৯ লাখ রুপি কামিয়েছেন।

চার নম্বরে রয়েছেন ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবি বিষ্ণোই ও শুভমান গিল। প্রত্যেকে ১১টি করে ম্যাচ খেলে ৩৩ লাখ রুপি আয় করেছেন। রুতুরাজ গায়কোয়াড় ও রিঙ্কু সিংহ ১০টি করে ম্যাচ খেলে ৩০ লাখ রুপি করে পেয়েছেন।

২০২৩ সালে মোট ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত। জিতেছে ১৪টি। হেরেছে ছয়টি। পাঁচটি সিরিজের মধ্যে চারটি সিরিজ জিতেছে ভারত। তাছাড়া এশিয়ান গেমস ক্রিকেটে স্বর্ণ জিতেছে ভারত।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত