• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাজকোটে রাজকীয় ভারতে ধরাশায়ী ইংল্যান্ড

প্রকাশিত: ১৮:০৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
রাজকোটে রাজকীয় ভারতে ধরাশায়ী ইংল্যান্ড

শেষমেশ রাজকোট টেস্টটাও নিজেদের পকেটে পুরলো স্বাগতিক ভারত। সফরকারি ইংল্যান্ডকে তারা হারিয়েছে ৪৩৪ রানের বিশাল ব্যবধানে। বলতে গেলে, ব্যাটিং এবং বোলিং সব বিভাগেই বেন স্টোকসের দলকে নিয়ে ছেলেখেলা করেছে ভারত। যার ফলে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে গেলো তারা। 

বাঁহাতি ওপেনার যশস্বী জয়সওয়ালের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে চতুর্থ দিনে ৪৩০ রানের ইনিংস ঘোষণা করে ভারত। যার ফলে ইংলিশদের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৫৫৭ রান। কিন্তু সেই রান তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের সামনে রীতিমত অসহায় আত্মসমর্পণ করে ইংল্যান্ড। 

রবীন্দ্র জাদেজার ৫ উইকেট নেয়ার দিনে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। পাশাপাশি এই জয়ে দারুণ এক রেকর্ড গড়েছে ভারত। রানের ব্যবধানের দিক দিয়ে নিজেদের টেস্ট ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল। 

এর আগে, প্রথম ইনিংসে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজার শতক এবং অভিষিক্ত সরফরাজ খানের অর্ধশতকে ৪৪৫ রানের বড় পুঁজি পায় ভারত। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৩৩৯ রানেই অলরাউট হয় ইংল্যান্ড। আর এতেই অনেকটা ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। 

অপরদিকে পুরো টেস্ট জুড়েই ভারতীয় ক্রিকেটাররা ছড়িয়েছেন আলো। রবীন্দ্র জাদেজার সেঞ্চুরির পাশাপাশি বল হাতে নিয়েছেন আবার ৫ উইকেট। পাশাপাশি দ্বিতীয় ইনিংসে জয়সওয়ালের সেঞ্চুরি এবং সরফরাজ খানের দুই ইনিংসেই ফিফটি। সবমিলিয়ে মনে রাখার মতোই একটি টেস্ট ম্যাচ ছিল এটি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2