• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আইপিএল: কোহলি-কার্তিকে প্রথম জয় বেঙ্গালুরুর

প্রকাশিত: ১১:২৪, ২৬ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
আইপিএল: কোহলি-কার্তিকে প্রথম জয় বেঙ্গালুরুর

টি-টোয়েন্টিতে বিরাট কোহলির শততম ফিফটি ও দিনেশ কার্তিকের ব্যাটে আইপিএল সিজন সেভেন্টিনে প্রথম জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সোমবার (২৫ মার্চ) পাঞ্চাব কিংসের ৬ উইকেটে করা ১৭৬ রান চার বল আগে সমান উইকেট হারিয়ে টপকে যায় তিনবারের ফাইনালিস্টরা।

আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ভালো শুরু পেয়েছিলেন কোহলি। কিন্তু ২০ বলে ২১ রান করে আউট হয়ে যান। তবে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সোমবার পাঞ্জাব কিংসের বিপক্ষে চওড়া হয়ে ওঠে তার ব্যাট। রান তাড়ায় কোহলির ব্যাটের এমন রূপ অবশ্য অপরিচিত কিছু নয়। পাঞ্জাবের ছুড়ে দেওয়া ১৭৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৯ বলে ৭৭ রান করেন ব্যাঙ্গালুরুর ওপেনার।

চারের মার ১১টি, ছক্কা দুটি। টি-টোয়েন্টিতে এটি তার শততম ফিফটির ইনিংস। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে যা প্রথম। হর্ষল প্যাটেলের করা ১৬তম ওভারের শেষ বলে স্কোর ১৩০-এ রেখে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে যান কোহলি। এরপর দলকে টেনে নেন কার্তিক। শেষ ওভারে চার উইকেট হাতে নিয়ে ১০ রানের সমীকরণে নেমে আসে ম্যাচ। অর্শদীপ সিংয়ের প্রথম বলেই ছক্কা মারেন কার্তিক। পরের বলটি ওয়াইড হয়। তৃতীয় বলে তার চারের মারে জয় নিশ্চিত হয় ব্যাঙ্গালুরুর। ১০ বলে দুই ছক্কা ও তিন চারে কার্তিক ২৮, মহীপাল লোমরোর ৮ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। কোহলিই হন ম্যাচসেরা।  

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2