• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাকিবের ফেরার টেস্ট কাল শুরু, সমতায় ফিরতে চায় টাইগাররা

প্রকাশিত: ২২:৩০, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সাকিবের ফেরার টেস্ট কাল শুরু, সমতায় ফিরতে চায় টাইগাররা

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ বাংলাদেশের। আগামীকাল চট্টগ্রামে শুরু হচ্ছে ম্যাচটি। সাকিব আল হাসান দলে ফেরায় আত্মবিশ্বাস বাড়িয়েই মাঠে নামবে নাজমুল শান্তর দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হবে সকাল দশটায়।

প্রথম টেস্টে হেরে সিরিজে পিছিয়ে আছে বাংলাদেশ। জয়ের বিকল্প নেই। চট্টগ্রামে পরাজয় কিংবা ড্র করলেও সিরিজ হবে হাতছাড়া। তবে চট্টগ্রাম টেস্টের আগে ম্যাচের চাইতে বেশি আলোচনায় সাকিব আল হাসানের প্রত্যাবর্তন।  অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন শান্তরা।

টাইগার সহকারী কোচ নিক পোথাস মুখে বলছেন এই ম্যাচটা আলাদা করে দেখছেন না তারা। আবার তিনিই বলছেন তরুণ্য নির্ভর দলটা মুখিয়ে আছে জয়ের জন্য। অন্য সব টেস্ট ম্যাচের সাথে এই ম্যাচের প্রস্তুতি কোন পার্থক্য নেই। আমরা পেছনে ফিরে তাকাতে চাইনা। আমাদের চোখ সামনের দিকে। আমরা ভুল থেকে শিক্ষা নিয়েছি। সেটা এই ম্যাচে কাজে লাগাতে চাই। দল জয়ের জন্য মুখে আছে।

সাকিব ফিরে আসায় বদলে গেছে দলের পরিবেশ। হতাশা ঝেড়ে ফুরফুরে মেজাজে ড্রেসিং রুম। ক্রিকেটার সমর্থকদের মতো টিম ম্যানেজমেন্টও ভরসা খুঁজছে সাকিবে।

বাংলাদেশ দলে সাকিবের প্রত্যাবর্তনের আঁচ লেগেছে শ্রীলংকা দলেও। এক ম্যাচ এগিয়ে। সিরিজ ড্র করতে ড্র হলেই চলে ম্যাচ। চট্টগ্রামের ব্যাটিং প্যারাডাইজে অনুশীলনেও চনমনে লংকান সিংহরা। প্রথম ম্যাচের রানের জন্য ধুকতে হয়েছে লংকান টপ অর্ডারকেও। তবে এ নিয়ে চিন্তার কিছু দেখছেন না লংকান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। 

ধনাঞ্জয়া বলেন, ‘আসলে সবাই প্রতিদিন রান করবে না। আমার মনে হয় যদি টপ অর্ডার ভালো করতে পারে তাহলে আমার এই ম্যাচে ব্যাট করতে হবে না। তারা কেবল এক ম্যাচেই তো খারাপ করল। আগের ম্যাচগুলোয় তো ভালোই করেছে। আমার তাদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। তারা এই ম্যাচে ভালো করবে বলেই আমার বিশ্বাস।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধিনে দুই ম্যাচের সিরিজটিতে লংকানরা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2