• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এক ফুলক্রুগেই ডর্টমুন্ডের জয়

প্রকাশিত: ১৩:২৩, ২ মে ২০২৪

আপডেট: ১৩:২৪, ২ মে ২০২৪

ফন্ট সাইজ
এক ফুলক্রুগেই ডর্টমুন্ডের জয়

ঘরের মাঠে গ্রুপ পর্বের লড়াইয়ে পিএসজিকে রুখে দেওয়া বরুশিয়া ডর্টমুন্ড এবার জয়ে হাসলো। বুধবার (১ মে) সেমিফাইনালের প্রথম লেগে স্বাগতিকদের জয় ধরা দেয় একমাত্র গোলে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে থাকলো জার্মান ক্লাবটি।

ডর্টমুন্ডের মাঠে বল দখল ও আক্রমণে আধিপত্য নিয়েই খেলা শুরু করে পিএসজি। তবে চতুর্দশ মিনিটে ডর্টমুন্ডই ম্যাচের প্রথম শট লক্ষ্যে রাখে। দুরূহ কোণ থেকে মার্সেল সাবিৎজার শট রুখে দেন গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। ৩৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। নিজেদের অর্ধ থেকে ডিফেন্ডার নিকো শ্লটার উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে দোন্নারুম্মাকে পরাস্ত করেন জার্মান ফরোয়ার্ড নিকলাস ফুলক্রুগ। 

৪২ মিনিটে আরেকটি ধাক্কা খায় পিএসজি। অ্যাঙ্কেলে চোট পেয়ে মাঠ ছাড়েন অভিজ্ঞ ফরাসি ডিফেন্ডার লুকা এরনঁদেজ। দুই মিনিট পর সাবিৎজারের জোরালো শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুন করতে দেননি দোন্নারুম্মা। দ্বিতীয়ার্ধে আক্রমণের পশরা সাজিয়ে বসা পিএসজির ৫১ মিনিটে দুটি প্রচেস্টা পোস্টে লাগে। কিলিয়ান এমবাপ্পে ব্যর্থ হওয়ার পরক্ষণে আশরাফ হাকিমি হতাশ করেন। ৭২ ও ৮০ মিনিটে উসমান দেম্বেলে, ৮৭ মিনিটে ফাবিয়ান রুইস সুযোগ মিস করে হতাশা বাড়ান ফরাসি জায়ান্টদের। চ্যাম্পিয়ন্স লিগে এ নিয়ে ঘরের মাঠে টানা ১১ ম্যাচে অপরাজিত রইলো ডর্টমুন্ড।  

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2